হাওড়া বাগানানে কংগ্রেসের গণ কনভেনশন


রবিবার,২৩/০৯/২০১৮
314

আক্তারুল খাঁন---

হাওড়া:হাওড়া জেলার বাগনান থানার বামনদাস হাই স্কুলে সাহিত্যিক আফসার আহমেদ নগরে আমতা কেন্দ্র কংগ্রেসের উদ‍্যোগে আসন্ন লোকসভা নির্বাচন , দুর্নীতি, সন্ত্রাস ও দ্রব্য মূল্য বৃদ্ধি রোধ বিরুদ্ধে গণ কনভেনশন অনুষ্ঠিত হয়। জাতীয় ও কংগ্রেসের পতাকা উত্তোলন,নিরাবতা পালন, শোক প্রস্তাব পাঠ, শহীদ বেদীতে মাল‍্যদান , অঞ্চল নেতৃত্বের আলোচনা ও প্রস্তাব গ্রহণ করা হয়। প্রায় পাঁচ শতাধিক কংগ্রেস সমর্থক , কর্মী ও নেতৃত্ব গণ কনভেনশনে অংশগ্রহণ করেন। উৎসাহি মহিলা ও যুবকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আমতা কেন্দ্রের আঠারোটি গ্রাম পঞ্চায়েত থেকে নেতা ও কর্মী , সমর্থক রা সংগঠিত ভাবে উপস্থিত হয়। আঠারোটি গ্রাম পঞ্চায়েতের সভাপতি ও উপস্থিত নেতৃত্ব আলোচনায় অংশ নেন তাঁরা তাঁদের এলাকায় কংগ্রেসের অবস্থান ও সাম্প্রতিক পঞ্চায়েতে নির্বাচনে অংশগ্রহণের তিক্ত অভিজ্ঞতার কথা ও এলাকাগত কংগ্রেসের রাজনৈতিক কার্যক্রম , কর্ম সূচী , পরিকল্পনা গ্রহণ করার উপর প্রস্তাব নেওয়া হয়।

আলোচনায় অংশ নেন বিভাষ জানা,সেখ নূর নবী, সুবীর মণ্ডল,রবীন রায়, শিবনাথ পাত্র,বসির আহমেদ, মোফাজ্জল হোসেন মল্লিক প্রমুখ। হাওড়া জেলা কংগ্রেসের সভাপতি পলাশ ভাণ্ডারী, কংগ্রেস সেবা দলের নেতা ক্ষুদিরাম বসু, প্রাক্তন ছাত্র নেতা সুপ্রিয় বাবু ঘোষ, জেলা কংগ্রেসের নেতা সেখ সামসুদ হোসেন, শম্ভুনাথ ঘোষ,সেখ জাইদুল ইসলাম, মুক্তি রাম প্রান্তি বসু , প্রাক্তন সর্বভারতীয় ছাত্র নেতা আমতার বিধায়ক অসিত বরণ মিত্র প্রমুখ উপস্থিত ছিলেন।গণ কনভেনশনে সভাপতিত্ব করেন আমতা কেন্দ্র কংগ্রেসের সভাপতি সমরেন্দ্র নাথ মল্লিক ও গোলাম মোর্তজা।

উপস্থিত নেতৃত্ব আর এস এস ও বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত কেন্দ্রের বিজেপি ও তাদের লেজুর রাজ্যের সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বেশ কিছু পরিকল্পনা প্রস্তাব আকারে নেয়া হয়। কংগ্রেসের ১৩০ বছরের সুদীর্ঘ ইতিহাস, পূর্বের কেন্দ্র ও রাজ্য কংগ্রেসের সরকার, সংহতি, সম্প্রতি,ঐক‍্য দেশের ও দশের উন্নয়ন ও কল্যাণ কর্মযজ্ঞ লড়াই সংগ্রামের ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয়। বিজেপির ও তৃণমূলের বিভাজনের রাজনীতির উত্থানে ভারত ও বাংলা আজকে বিপন্ন । নেতা, মন্ত্রী ,এম এল এ, এম পি আজকে দুর্নীতীতে অভিযুক্ত, আটক, জেল, বিচারের বাণী নিভৃতে কাঁদছে। দেশ ও জাতির স্বার্থে আমাদের আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে ও নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করতে হবে।পলাশ বলেন,কংগ্রেসের কেন্দ্রের নেতৃত্ব ও মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ দুর্নীতির তাহলে সেই সকল নেতৃবৃন্দ জেলের বাইরে কেন, তথ্য পরিসংখ্যান তুলে আলোচনা করেন কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে তুলোধোনা করেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল বলেছেন অর্ধ শিক্ষিত ভারতের প্রধানমন্ত্রী ।

বিশ্বে ভারতের মান সম্মান ক্ষুন্ন হচ্ছে, সাংবাদিক গৌরী লংকেশ ও প্রাক্তন ছাত্র রাজেশ সরকার খুন , বাগরী মার্কেট,মাজের হাট কনভার্ট করণ চলছে ,মেকি লড়াই, বিশ্ব বংগ সম্মেলন , দিদি ও মোদী র সমঝোতা চলছে, কংগ্রেস ছিল আছে থাকবে,দেশ ও রাজ‍্যে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে মোদী ও দিদি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট