ইসলামপুরের ঘটনার প্রতিবাদে পথে নামলেন পুজোর থিম খ্যাত শিল্পী মনোজিৎ সরকার


সোমবার,২৪/০৯/২০১৮
172

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। তুঙ্গে রাজনৈতিক তরজা। আগামী বুধবার এই ইস্যুতে বাংলা বনধ ডেকেছে বিজেপি। পাল্টা পথে নামার হুঁশিয়ারি দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এরই মধ্যে এই ঘটনায় সরব হয়েছেন বাংলার সুশীল সমাজও। পুজোর থিম খ্যাত তরুণ শিল্পী মনোজিৎ সরকারও সরব ইসলামপুর ইস্যুতে। প্রতিবাদে পথে নেমেছেন তিনি। বাংলা এক্সপ্রেসকে এই শিল্পী জানালেন, আমি এক জন চিএশিল্পী হয়ে একটা কথাই বলবো যে ইসলামপুরের শিক্ষা প্রতিষ্ঠানে যে ভাবে পুলিশ নিপীড়নের মাধ্যমে দুটি প্রান কেড়ে নিলো তা নতুন এক নিদর্শন সৃষ্টি করলো রাজ্য পুলিশ প্রশাসন।Right to education act.. অনুযায়ী প্রত্যেকের শিক্ষার অধিকার আছে। ইসলামপুরে প্রত্যেক ছাত্র ছাত্রী শিক্ষা সম্পর্কিত সমস্যা নিয়ে প্রতিবাদ করছিল, যেটা তাদের অধিকারের মধ্যে পরে। তাহলে এখানে রক্ষক ই ভক্ষক।

কোন আইন এ নেই যে ইস্কুলের মধ্যে ঢুকে পুলিশ অত্যাচার করবে যেখানে ইস্কুলের প্রধান শিক্ষক উপস্থিত। ইসলামপুরের ঘটনায় পুলিশ প্রশাসন শুধু কালপিট নয় সমান ভাবে দোষী ইস্কুলের প্রধান শিক্ষক ও ইস্কুল কতৃপক্ষ।

আর একটা কথা পুলিশ বলছে, ওরা গুলি চালায় নি…আমি তর্কের খাতিরে মেনে নিলাম কিন্তু সাড়া রাজ্যের মানুষ দেখেছে পুলিশ কি ভাবে লাঠি চার্জ করেছে ইস্কুল পড়ুয়াদের উপর। ওরা তো নাবালক, ওরা তো আর কলেজ রাজনীতি করতে আসে নি। প্রশাসনের নগ্ন রুপ দেখলো আজকের সভ্য সমাজ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট