মেদিনীপুরের পশু হত্যার অভিনব প্রতিবাদ, কিছু রাস্তার পশুকে খিচুড়ি খাইয়ে সচেতন করল পশুপ্রেমী সংগঠন


সোমবার,২৪/০৯/২০১৮
125

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর:- মেদিনীপুরের পশু হত্যা ধিক্কার জানিয়ে বেলদা থানার খাকুড়দা কে অভিনব প্রতিবাদ জানাল কয়েকজন পশুপ্রেমী। ব্যক্তিগত সংগঠন গড়ে রাস্তার পশুদের খিচুড়ি খাইয়ে এই ধরনের অভিনব প্রতিবাদ গড়ে তোলেন খাকুড়দা বাজার এলাকা সহ পার্শ্ববর্তী এলাকায়।পাশাপাশি গাড়িতে ব্যানার লাগিয়ে ধিক্কার জানায় এই পশুপ্রেমীরা। প্রসঙ্গত শহরে প্রকাশ্য রাস্তায় অ্যাসিড ছুঁড়ে হত্যা করা হয়েছিল কয়েকটি কুকুরদের।তারি অভিনব প্রতিবাদ অবলা পশুদের খিচুড়ি খাইয়ে এবং তাদের শারীরিক সমস্যা পর্যবেক্ষণ করে।রবিবার সকালে বেলদা থানার খাকুড়দা বাজার এলাকায় গাড়িতে ব্যানার লাগে সাধারণ মানুষকে সচেতন করেন নিজেদের উদ্যোগে এবং রাস্তার পশুদের খিচুড়ি ও খাওয়ান পশুপ্রেমীরা।

এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাদের মধ্যে উপস্থিত ছিলেন পুর পশুপ্রেমী সংগঠনের সদস্যরা। মেদিনীপুর পশুপ্রেমী সংগঠনের সদস্য বিশ্বজিৎ মন্ডল জানান-“দিন কয়েক আগে মেদিনীপুরে বেশ কয়েকটি কুকুরের উপর অ্যাসিড ছোঁড়া হয়েছিল এবং তাদের হত্যা করা হয়েছিল। তারই প্রতিবাদে আজকের এই আয়োজন।আমরা রাস্তার কুকুরদের খিচুড়ি খাওয়াচ্ছি। পাশাপাশি তাদের বিভিন্ন শারীরিক সমস্যার ডাক্তারদের দিয়ে চিকিৎসা করিয়েছি।সাধারণ মানুষের উচিত এইসব অবলা জন্তুদের সংরক্ষণ করা কিন্তু তা না করে খাস মেদিনীপুর শহরে অ্যাসিড ছুড়ে হত্যা করেছিল বেশ কয়েকটি কুকুরকে।

তারই প্রতিবাদ ও সচেতনতা কর্মসূচি খাকুড়দা তে। “শুধু পশুদের খিচুড়ি খাওয়ানো নয় কিংবা তাদের চিকিৎসা করানো নয় ব্যানার গাড়ির সামনে বেঁধে সচেতনতা মূলক একটি রেলি আয়োজন করা হয় সংগঠনের পক্ষ থেকে।এই সচেতনতা কর্মসূচি উদ্যোক্তা সন্দীপ দাস জানিয়েছেন-“আমরা ধিক্কার জানাচ্ছি মেদিনীপুরের পশুহত্যার ঘটনাকে।পথের কুকুরদের খিচুড়ি খাইয়েছি পাশাপাশি তাদের চিকিৎসা করিয়েছি। সাধারণ মানুষদের সচেতন করছি তারা যেন এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না করেন।”

সাধারণ মানুষদের সচেতন করার লক্ষে এবং পশুদের বাঁচিয়ে রাখতে তাদের উপর অমানবিক অত্যাচার রুখতে এই অভিনব উদ্যোগ। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সন্দীপ দাস ,বিশ্বজিৎ মন্ডল ,পবিত্র জীবন মাইতি ,হাফিজুল খান ,ববি সিং সহ অন্যান্যরা ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট