বিজেপির বাংলা বনধে সাড়া দেননি মানুষ: রবীন দেব


বুধবার,২৬/০৯/২০১৮
270

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: বুধবার সি পি আই (এম)-র রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য রবীন দেব সাংবাদিকদের বলেছেন, রাজ্যবাসী বি জে পি’র ডাকা বনধে সাড়া দেননি, কিন্তু কেন্দ্র এবং রাজ্যের শাসকদলের মধ্য পারস্পরিক হুমকি আর হিংসার প্রতিযোগিতার ফলে এদিন রাজ্যে স্বাভাবিক জনজীবন ব্যহত হয়েছে। তৃণমূলের হুমকি এবং বি জে পি’র হিংসাত্মক কার্যকলাপ, দু’পক্ষেরই অবদান রয়েছে জনজীবন স্বাভাবিক না থাকার পিছনে।

রবীন দেব সাংবাদিকদের বলেন, ইসলামপুরে ছাত্রহত্যার ঘটনায় দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার জন্য আমরা বামপন্থীরা বিচারবিভাগীয় তদন্তের দাবি করেছি, ছাত্ররা ধর্মঘট করেছেন, রাজভবন অভিযান করেছেন। এই ঘটনার প্রতিবাদে আমরা বামপন্থীরা লড়াইয়ের ময়দানেই আছি। কিন্তু বি জে পি যারা সারা দেশে শিক্ষাক্ষেত্রে হামলা করছে, ছাত্রদের অধিকার হরণ করছে, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে আক্রমণ করেছে, তারা ইসলামপুরের ঘটনায় হঠাৎ ছাত্রদরদী সাজতে নেমেছে। বিদ্যাসাগরের জন্মদিনে তারা বনধ ডেকে হিংসাত্মক ঘটনা ঘটিয়েছে। বিভিন্ন জায়গায় হামলা করেছে, বাস, অটোতে ভাঙচুর করেছে, বাসে আগুন লাগিয়েছে।

রবীন দেব বলেছেন, মুখ্যমন্ত্রী বিদেশ থেকে বিবৃতি দিয়ে এবং এরাজ্যের মন্ত্রীরা হুমকি দিয়ে পরিস্থিতিকে ঘোলাটে করেছেন। বেসরকারী স্কুলগুলিকে মন্ত্রী হুমকি দিয়েছেন যে স্কুল বন্ধ রাখলে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ পুণর্নবীকরণ করা হবে না। বি জে পি এবং তৃণমূল দুদিক থেকেই হুমকির কারণে গতকাল থেকেই ভয়ভীতির পরিবেশ তৈরি হয়েছিলো। আজকে বি জে পি বাস পুড়িয়েছে, আবার রায়গঞ্জে তৃণমূলের বাইকবাহিনী উৎপাত করে দোকানপাট বন্ধ করে দিয়েছে। দুই দল মিলে মানুষের বিরুদ্ধে যুদ্ধ করার প্রতিযোগিতা করছে। তারফলে যে অরাজকতা তৈরি হয়েছে তাতে রাজ্যবাসীর ক্ষতি হচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট