রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত গর্ভবতী নার্সকে মারধোরের অভিযোগ


বৃহস্পতিবার,২৭/০৯/২০১৮
265

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ– এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত গর্ভবতী নার্সকে মারধোরের অভিযোগে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের MSVP কে ঘিরে বিক্ষোভ নার্সদের। সূত্রের খবর দিন আগে ভগবানগোলার বাসিন্দা প্রভাত কুমার দাশ হার্ট অ্যাটাক হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। বুধবার ভোর ৩টে নাগাদ প্রভাত কুমার দাসের মৃত্যু হয়। মৃতার পরিবারের অভিযোগ সেই সময়ে কর্তব্যরত চিকিৎসক তাদের রোগীর চিকিৎসা না করায় তাদের রোগী মারা গিয়েছে।

মৃতের আত্মীয়রা সেই সময় কর্তব্যরত গর্ভবতী নার্স দীপা দাসের উপর অতর্কিতে হামলা চালায় বলে জানান ওই নার্স। মৃতের পরিবার সূত্রে খবর বৃহস্পতিবার সকালে মৃত্যুর খবর জানান হয় তাদের আত্মীয়দের। তাদের রোগী সুস্থ ছিল, কিভাবে তাদের রোগীর মৃত্যু হয়েছে তা জানতে গেলে তাদের সঙ্গে নার্সরা খারাপ আচরণ করে। প্রতিবাদ করলে নার্সদের সাথে বচসা শুরু হয়। কিন্তু নার্সকে মারধোরের বিষয়টি তারা অস্বীকার করে। অপরদিকে আহত নার্সের অভিযোগ কথা বলার সময় কিছু বুঝে ওঠার আগেই তার উপর হামলা চালায়। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে হাসপাতালে নার্সরা MSVP অফিসের সামনে বিক্ষোভ দেখায়।

তিনি অভিযোগ করেন কেহাসপাতালে ডিউটিতে এসে এইভাবে মার খেতে হয় তাহলে তাদের নিরাপত্তা কোথায়? এর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হোক বলে জানান আহত দীপা দাস। দীপা দেবিকে হাসপাতালে ভর্তী করা হয়েছে। এই বিষয় নিয়ে হাসপাতালে বিক্ষোভ দেখায় নার্সরা তারা MSVP কে লিখিত অভিযোগ দায়ার করেন নার্সদের বক্তব্য চিকিৎসকদের কারনে এই ঘটনা ঘটেছে। তারা সঠিক ভাবে তারা দায়িত্ব পালন করছে না। দোষিদের গ্রেপ্তার দাবি ও কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য তারা লিখিত অভিযোগ দায়ের করেMSVP এর কাছে। MSVP দেবদাস সাহা তাদের আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায়।  

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট