সিআইডি তদন্তে আস্থা নেই সিপিএমের, সওয়াল বিচার বিভাগীয় তদন্তের পক্ষেই


শুক্রবার,২৮/০৯/২০১৮
355

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: ইসলামপুর কান্ডে জেলা পুলিশের হাত থেকে তদন্ত ভার সিআইডিকে দিয়েছে রাজ্য সরকার। তবে বিরোধীরা একেবারেই খুশি নয় রাজ্য সরকারের এই সিদ্ধান্তে। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র শুক্রবার স্পষ্ট জানিয়েছেন সিআইডিতে একেবারেই আস্থা নেই তাদের। এদিন পিপলস রিলিফ কমিটির একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সূর্যকান্ত মিশ্র ও বিমান বসু। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিআইডির প্রতি নিজের অনাস্থার কথা জানিয়ে দেন সিপিএমের রাজ্য সম্পাদক।

উত্তর দিনাজপুর জেলা পুৃলিশ এই ঘটনার তদন্ত চালাচ্ছিল। বিরোধী দলগুলির পক্ষ থেকে পুলিশের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলা হয়। এদিন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও সিআইডি নিয়ে নিজের ক্ষোভের কথা প্রকাশ করেন। তিনি বলেন, সেখানকার মানুষই চাইছেন না সিআইডি তদন্তের।

বিজেপির পক্ষ থেকে ইসলামপুরের ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে। বামেদের তরফ থেকে সরাসরি সিবিআই না চাওয়া হলেও উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠনের দাবি জানানো হয়েছিল। ঘটনায় নিহত দুই ছাত্রের পরিবার থেকে সিবিআইকে দিয়েই তদন্ত চাই। আর সেই দাবির প্রেক্ষিতে মৃতদেহ না পুড়িয়ে কবর দেওয়া হয়। রাজ্য সরকার অবশ্য বিরোধী কিংবা নিহতদের পরিবারের দাবিকে মান্যতা দেয়নি। তবে রাজ্যের সর্বোচ্চ তদন্তকারী সংস্থা সি আই ডি- কে এই ঘটনার তদন্তভার তুলে দিয়েছে। রাজ্য সরকারের এই নয়া সিদ্ধান্তে বিরোধীদের আন্দোলন কোন দিকে মোড় নেয় সেটাই এখন দেখার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট