“সেফ ড্রাইভ টু পেন ফ্রি লাইফ ” এই শ্লোগানকে সামনে রেখে চন্দননগর থেকে বিশ্বভ্রমণে বেড়োলেন ডাঃ দেবাঞ্জলি রায় সহ তার পরিবার


রবিবার,৩০/০৯/২০১৮
235

সুমন করাতি---

চন্দননগর: “সেফ ড্রাইভ টু পেন ফ্রি লাইফ ” এই শ্লোগানকে সামনে রেখে চন্দননগর থেকে বিশ্বভ্রমণে বেড়োলেন ডাঃ দেবাঞ্জলি রায় সহ তার পরিবার। ৩৩ টি দেশের প্রায় ৪৫ হাজার কিলোমিটার ৫ মাস সময় নিয়ে নিজস্ব গাড়িতে পাড়ি দেবেন তারা। ২০৩০ সালের মধ্যে মৃত্যুর প্রধান কারণ চারটির মধ্যে একটি কারন হবে দুর্ঘটনা ।তাই দুর্ঘটনা রোধে সচেতন মূলক যাত্রার মাধ্যমে বিশ্ববাসীকে সচেতন করার লক্ষ্যে পাড়ি দিলেন চন্দননগরের ২৪ নম্বর ওয়ার্ডের গোন্দলপাড়া লাইব্রেরী রোডের বাসিন্দা ডাঃ দেবাঞ্জলী রায় তার স্বামী কৌশিক রায় ও ৪ বছরের শিশু কন্যা তিয়াসি রায়।

ডাঃ দেবাঞ্জলী রায় বলেন” গবেষণায় দেখা গেছে ২০৩০ সালের মৃত্যুর কারণ হিসেবে যে চারটি প্রধান কারণ থাকবে তার মধ্যে দুর্ঘটনা একটি। হার্ট অ্যাটাক, নার্ভের সমস্যা সহ একাধিক রোগ বৃদ্ধি পেয়ে দুর্ঘটনার জন্যই মৃত্যু হবে মানুষের। এখন থেকে আমরা সচেতন হলে সেই দুর্ঘটনা অনেকটাই রোধ করা যাবে। বিশ্বের মানুষকে এই বার্তা পৌঁছে দিতে ৩৩ টি দেশের মধ্যে দিয়ে আমরা প্রায় ৪৫ হাজার কিলোমিটার পাঁচ মাস ধরে অতিক্রম করবো। এই সচেতনতা যাত্রা শুধু পশ্চিমবঙ্গ নয় ভারতের সচেতন মানুষের বার্তা নিয়ে বিশ্বের দরবারে পৌঁছে দেব।” কৌশিক রায় বলেন” পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ঘোষিত “সেফ ড্রাইভ সেভ লাইফ” ঘোষণার পর থেকে সারা ভারতবর্ষে যা দুর্ঘটনা কমেছে তাতে দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। পথ নিরাপত্তা নিয়ে আমরা মায়ানমার, থাইল্যান্ড ,চাইনা, উজবেকিস্তান ,রাশিয়া ,ইরান, ওমান সহ ৩৩ টি দেশ অতিক্রম করব।”এদিন সচেতনতার এই বিশ্ব যাত্রা দেখতে ভিড় করেছিল এলাকার মানুষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট