নবান্নে রাজনাথ সিংয়ের নেতৃত্বে সফল বৈঠক, মমতা বন্দ্যোপাধ্যায়কে ভূয়শী প্রশংসা


সোমবার,০১/১০/২০১৮
325

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে পূর্বাঞ্চলীয় জোনাল কাউন্সিলের বৈঠক সোমবার অনুষ্ঠিত হল নবান্নে। বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঝাড়খণ্ডেরর মুখ্যমন্ত্রী রঘুবর দাস, বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি, ওড়িশার অর্থমন্ত্রী শশীভূষণ বেহেরা সহ রাজ্য গুলির শীর্ষ আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে রাজনাথ সিং বলেন, ২৬ টি বিষয়ে সমাধান করতে পেরেছি আমরা। বৈঠক খুব ভালো হয়েছে মিটিং আয়োজন করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে আমি ধন্যবাদ জানাচ্ছি।

বৈঠকে যে সব বিষয় উঠে আসে তার মধ্যে যেমন মাওবাদী সমস্যার বিষয় ছিল তেমনি রোহিঙ্গা বিষয়ও ছিল। রাজনাথ সিংয়ের সাংবাদিক সম্মেলন থেকে যে বিষয়গুলি উঠে এসেছে তা হল:
মাও সমস্যা :  মাও সমস্যা নিয়ে আমরা সচেতন রয়েছি। যেখানে যেখানে সমস্যা হচ্ছে তা নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
কেন্দ্রীয় বাহিনী: আমি মনে করি রাজ্যগুলির কেন্দ্রীয় বাহিনী দরকার রয়েছে। তবে নির্বাচন সংক্রান্ত নানান কারণে কেন্দ্রীয় বাহিনী তুলে নিতে হয় রাজ্য থেকে। পরে আবার রাজ্যের প্রয়োজনমতো সেই কেন্দ্রীয় বাহিনী ফিরিয়ে দেওয়া হয়।
রোহিঙ্গা সমস্যা : বায়োমেট্রিক জোগাড় করার জন্য রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে। বায়োমেট্রিক জোগাড় করার পর তা কেন্দ্রের কাছে পাঠানো হবে। তারপর মায়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করা হবে রোহিঙ্গা ইস্যুতে।
এ ছাড়াও আরও যে বিষয়ে আলোচনা হয়েছে,

এতদিন পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী আনার জন্য রাজ্যকে আগাম টাকা দিতে হতো কেন্দ্রীয় সরকারকে সে বিষয়ে নিয়মের পরিবর্তন করার চিন্তাভাবনা শুরু করেছে কেন্দ্রীয় সরকার। পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়েছে। স্টেট পুলিশ ফোর্স এর আধুনিকীকরন, কয়লা খনি গুলির সমস্যা সহ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট