ভাঙড়ে গানের মাধ্যমে কেরালার বন্যাদূর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান


সোমবার,০১/১০/২০১৮
440

সাদ্দাম হোসেন মিদ্দে---

ভাঙড়: কেরালার ভয়ঙ্কর বন্যা নাড়িয়ে দিয়েছিল গোটা ভারতবাসীকে। “মানুষ মানুষের জন্য” ভূপেন হাজারিকার এই মানবিক আবেদনধর্মী গানের লাইনটি যেন জীবন্ত হয়ে উঠেছিল।জাত,ধর্ম,ভাষার ভেদাভেদ ভুলে এক হয়ে সবাই যেন কেঁদেছিল কেরালা,কেরালা বলে। কেরলার বন্যা পরিস্থিতির মধ্যে এবার অনুষ্ঠিত হয় ঈদ উল আজহা।রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে ভাঙড়েও ঈদগাহগুলি থেকে ইমাম ও মুসল্লিদের দেখা গিয়েছিল কেরালার মানুষদের সাহায্যের জন্য এগিয়ে আসতে।

এবার গানের মাধ্যমে কেরালার দূর্গত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান ভাঙড়ের কলামন্থন একাদেমি অব ফাইন আর্টসের।সংস্কৃতি জগতের এক উজ্জ্বল নাম কলামন্থন একাদেমি অব্ ফাইন আর্টস।’চল পাল্টাই’ নামে প্রোজেক্টের মাধ্যমে তারা বিভিন্ন সামাজিক কার্যাবলীও পরিচালনা করে।এবারে তারা কেরালার পা‌শে।

রোববার কলামন্থন একাডেমির দ্বিতীয় শাখার উদ্ভোধন হয় কাশিপুরে।সেখানে ‘কেরালা’ নামের মর্মস্পর্শী গান রিলিজ হয়। গানটির কথা ও সুর করেছেন কলামন্থনের ডিরেক্টর সুমন দাস।কন্ঠ দিয়েছেন আজাদ,তুহিন,ইনজামাম উল,মাসুম,তিস্তা ও নুর।

সুমন দাস বলেন,আমরা মূলত সংস্কৃতি(নৃত্য,সঙ্গীত) নিয়ে কাজ করি।কিন্তু দরীদ্র,নিপিড়িত মানুষদের জন্য কিছু করার তাগিদে ‘চল পাল্টাই’ প্রজেক্টের মাধ্যমে নানা সামাজিক কাজও করে থাকি।তারই অংশ হিসাবে এবার গানের মাধ্যমে কেরালার পাশে আমরা।তিনি বলেন,গানের মাধ্যমে মানুষের আবেগকে উসকে দেওয়া যায়।তাই আমরা গানের মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে চাইছি।সেখান থেকে যে অর্থ আসবে তা পাঠিয়ে দেওয়া হবে বন্যা পিড়িতদের জন্য।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট