গান্ধীজীর ১৫০ তম জন্মজয়ন্তী উদযাপন


মঙ্গলবার,০২/১০/২০১৮
349

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: জাতির জনক মহত্মা গান্ধীর ১৫০ তম জন্মদিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হচ্ছে দেশজুড়ে। এই উপলক্ষ্যে মঙ্গলবার মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। আর এই অনুষ্ঠানে যোগ দিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজ্যপাল। তিনি বলেন, কোন ক্ষেত্রেই গান্ধীজীর নীতি ও আদর্শ মানা হচ্ছে না রাজ্যে। ভায়োলেন্স চলছে।

রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যপালের সঙ্গে এদিনের শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এছাড়াও সাংসদ ইদ্রিশ আলি, সংখ্যালঘু দফতরের মন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন গান্ধীজীকে শ্রদ্ধা জানাতে। সুব্রত মুখোপাধ্যায় এদিন বলেন, গান্ধীজীর আদর্শকে সামনে রেখে রাজ্য সরকার যেসব স্বচ্ছতা প্রকল্প চালাচ্ছে তাঁর উল্লেখ করেন মন্ত্রী। আর এই প্রসঙ্গে বলতে গিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের গান্ধী জয়ন্তীতে স্বচ্ছতা অভিযান নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। পঞ্চায়েত মন্ত্রী বলেন, স্বচ্ছতা মানে শুধু পরিস্কার পরিচ্ছন্ন করা নয়, কেন্দ্রের সরকারের মনের ময়লা ও বাইরে ময়লা আগে পরিস্কার করুক।

এদিন বিভিন্ন সংগঠনের তরফ থেকেও গান্ধীজীকে শ্রদ্ধা জানান সমাজের বিভিন্ন স্তরের মানুষ। অল ইন্ডিয়া মাইনোরিটি ফোরামের পক্ষ থেকে সর্বধর্ম সম্প্রীতি সভারও আয়োজন করা হয়েছিল গান্ধী মূর্তির পাদদেশে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট