ঝুনকা হাই মাদ্রাসার ছাত্রীদের কন্যাশ্রী অভিযান


মঙ্গলবার,০২/১০/২০১৮
611

মোহাঃ বেলালউদ্দিন মন্ডল---

বাংলা এক্সপ্রেস,ঝুনকা: মাননীয় মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্প কতটা উপকারে আসে মেয়েদের পড়াশুনায় তা বোঝা গেলো ঝুনকা হাই মাদ্রাসার মেয়েদের ঝুনকা হাই মাদ্রাসা থেকে ভাবতা 2 পঞ্চায়েত অভিযান থেকে।
আজ সোমবার অক্টোবর মাসের প্রথম দিন ঝুনকা হাই মাদ্রাসার মেয়েরা দেখিয়ে দিলো জনসাধারণ কে তারা সকলে পড়াশোনা করতে কতটা আগ্রহী( অভিযান ঝুনকা হাই মাদ্রাসা থেকে ভাবতা 2 পঞ্চায়েত এর মাধ্যমে)। সকল মেয়ে একত্রে ঝুনকা হাই মাদ্রাসা থেকে পায়ে হেঁটে ভাবতা 2 পঞ্চায়েত যাত্রা করলো আর সঙ্গে সাধারণ মানুষ কে বুঝিয়ে দিলো তারা পড়তে আগ্রহী । সেই সঙ্গে পঞ্চায়েত হতে জানিয়ে দিলো যাদের আঠেরো বয়স হতে যাচ্ছে তারা ভোটের নাম তুলানোর ফ্রম টি অবশ্য ফিলাপ করে জমা দেয়।

সেই মত ঝুনকা হাই মাদ্রাসার শিক্ষক বলিলো আবার ক্লাসে ক্লাসে জানানো হবে যাতে তাদের মেয়েদের সঙ্গে সঙ্গে ছেলেরাও জেনে যায় ভোটের নাম তুলানোর বিষয়টি। এছাড়াও কে2 ফ্রম এর বিষয় আলোচনা করা হল যাতে মেয়েরা আরও আগগ্রহী হয়ে উঠে।এই ঝুনকা হাই মাদ্রাসা তে মেয়েরা পড়াশুনা ভালো করে যার নিদর্শন হাসিনা পারভীন মেডিক্যালে চান্স পেয়েছে সঙ্গে সঙ্গে ক্লাসে ক্লাসে ঘুরে ছাত্রীদের উৎসাহ বাড়ানোর চেষ্টা করেছে ঝুনকা হাই মাদ্রাসার শিক্ষক তাকে সঙ্গে নিয়ে। তবে এই সকল কাজ সম্ভব হয়েছে মাননীয় মুখ্যমন্ত্রীর কন‍্যাশ্রী প্রকল্পের কারনে ।তাই সকল ছাত্রী মাননীয় মুখ্যমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছে।যাতে তিনি আরো বেশিবেশি মেয়েদের পাশে দাঁড়ায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট