রানি রাসমনি সম্মানে ভূষিত করা হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে


মঙ্গলবার,০২/১০/২০১৮
485

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: সমাজিক কাজে অসামান্য অবদানের জন্য ২০১৮ সালে রানি রাসমনি সম্মান প্রদান করা হবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মঙ্গলবার বালিগঞ্জে রাসমনি ভবনে রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া(আম্বেদকর) ও অতীন্দ্রনাথ দাস এস্টেটের সদস্যরা বৈঠক করে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করেছে। বৈঠক শেষে রিপাবলিকান পার্টির রাজ্য সভাপতি মৃত্যুঞ্জয় মল্লিক ও অতীন্দ্রনাথ দাস এস্টেটের প্রধান শ্যামলী দাস সাংবাদিক সম্মেলন করেন। তাঁরা জানান রানি রাসমনির নামে সম্মান প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথম বছরের জন্য এই সম্মাননা জানানোর জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী নাম গ্রহণ করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন ক্রমে ডিসেম্বর মাস নাগাদ সম্মান জ্ঞাপনের জন্য দিনক্ষণ ঠিক করা হবে। তার আগে আগামী ৫ নভেম্বর রানি রাসমনি রোডে বিশাল সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে। রানি রাসমনির কর্মধারা সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দিতে এই সমাবেশ বলে জানান শ্যামলী দাস ও মৃত্যুঞ্জয় মল্লিক। ওই জনসভায় কেন্দ্রীয় মন্ত্রী তথা আরপিআই পার্টির প্রধান রামদাস আটাওয়াল উপস্থিত থাকবেন। কেন্দ্রীয় রেল দফতরের রাষ্ট্রমন্ত্রীও উপস্থিত থাকবেন বলে জানান তাঁরা।

এদিন রানি রাসমনি পরিবারের বর্তমান বংশধর শ্যামলী দাস বলেন, রানি রাসমনি অবহেলিত হয়ে ছিলেন। তাঁর কর্মজীবনে সামাজিক কর্মকান্ডে নিজেকে যেভাবে যুক্ত করে রেখেছিলেন তা বর্তমান প্রজন্মের জানা উচিত। কিন্তু কোন এক অজ্ঞাত কারনে রানি রাসমনির ইতিহাস ঢাকা পড়ে রয়েছে। সেই ইতিহাস আজ সামনে আনা দরকার। সেই কাজ উদ্যোগী হয়ে আরপিআই শুরু করেছে। আগামী দিনে রানি রাসমনির জীবন কর্ম সাধারণ মানুষের কাছে তুলে ধরতে দিল্লিতেও অনুষ্ঠান হবে বলে জানান মৃত্যুঞ্জয় মল্লিক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট