পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রেস বিবৃতি


বুধবার,০৩/১০/২০১৮
308

বাংলা এক্সপ্রেস ---

দমদম কাজী পাড়ায় শক্তিশালী বিস্ফোরণে সাত(৭) বছরের শিশু বিভাস ঘোষের মৃত্যু এবং বহু মানুষ আহত হওয়ার ঘটনায় নিহত ও আহতদের পরিবারবর্গের প্রতি জানাই আন্তরিক সমমর্মীতা।

দমদমের বিস্ফোরণ আরো একবার প্রমাণ ক’রে দিল যে সমস্ত পশ্চিমবঙ্গ আজ বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে।উল্লেখ্য আর পাঁচটা ঘটনার মতোই দমদম- কাণ্ডের পর এ রাজ্যের শাসক দলের নেতা- নেত্রীরা বিরোধী রাজনৈতিক দলগুলির উপর দোষ চাপাতে ব্যস্ত হয়ে পড়েছেন। শাসকদলের নেতা- নেত্রীদের কথা অনুযায়ী,তাঁদের দলের নেতা কর্মীদের লক্ষ্য করেই নাকি এ বিস্ফোরণ। তাই যদি হয় তবে যে সরকার তাদের নিজেদের নেতা- কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে অপারগ, তারা সাধারণ মানুষকে নিরাপত্তা দেবে কীভাবে?

বিস্ফোরণের কারণ ও দোষীদের খোঁজার দায়িত্ব পুলিশ প্রশাসনের। এরাজ্যের পুলিশ প্রশাসন তার মানে এতটাই পঙ্গু হয়ে পড়েছে যে, পুলিশ কিছু বলার আগে শাসকদলের নেতা- নেত্রীরাই দমদম- বিস্ফোরণ কাণ্ডের ব্যাখ্যা দিচ্ছেন! এ ব্যর্থতার দায় স্বয়ং এ রাজ্যের মাননীয়া পুলিশ মন্ত্রীকেই নিতে হবে।
কারা, কোন উদ্দেশে বিস্ফোরক মজুত রেখেছিলো? পুলিশের গোয়েন্দা দফতরের কাছে কী কোনো খবর ছিলো না? কাদের ব্যর্থতায় সাত( ৭) বছরের শিশু বিভাসকে প্রাণ বলি দিতে হলো? বাংলার মানুষ তা জানতে চায়।

আমরা অবিলম্বে দমদম- বিস্ফোরণ কাণ্ডের নিরপেক্ষ ও পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছি এবং এই ঘটনায় যুক্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
— সোমেন মিত্র
সভাপতি,প: ব: প্রদেশ কংগ্রেস কমিটি
০২/১০/২০১৮

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট