গ্রিন সিটি মিশন প্রকল্পে সেজে উঠছে মধ্যমগ্রাম


সোমবার,০৮/১০/২০১৮
312

হাবিব উল ইসলাম---

বারাসত: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজাকে কেন্দ্র করে উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসতের কাছে মধ্যমগ্রাম শহরের বিভিন্ন বস্ত্র প্রতিষ্ঠান ও সিটি লাইফ, বিরাট বাজার, স্টার মল, রিলায়েন্স ট্রেন্ডস্, প্যান্টালুনসের মত নামি শপিং মলগুলিতে ভিড় উপছে পড়ছে । সেজে উঠছে পেয়ারাবাগান, নেতাজী সংঘ, উদয়রাজপুর উদয়ন সংঘের পুজো মণ্ডপগুলি ।

এর পাশাপাশি দুর্গাপুজো ও কালীপুজোর আগেই পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন ও পৌর নিগম দপ্তরের উদ্যোগে ‘গ্রিন সিটি মিশন’ প্রকল্পে সেজে উঠেছে মধ্যমগ্রাম শহর । মধ্যমগ্রাম পৌরসভার বর্তমান চেয়ারম্যান ও বিধায়ক রথীন ঘোষের উদ্যোগে মাইকেল নগর থেকে স্টার মল পর্যন্ত যশোর রোডের দুধারে বিভিন্ন জায়গায় দর্শনীয় নানান মূর্তি স্থাপন করা হয়েছে । মাইকেল নগরে বসানো হয়েছে স্ট্যাচু অব লিবার্টি ও রঙ বেরঙের পাখির মূর্তি । কোথাও বা বাউল একতারা বাজাচ্ছে । জাতীয় পাখি ডানা মেলে নৃত্যরত । মধ্যমগ্রাম চৌমাথায় নেতাজী সুভাষচন্দ্র বসু ও আজাদ হিন্দ ফৌজের মূর্তি স্থাপন করা হয়েছে । আবার স্টার মলের কাছে নীল বিদ্রোহের ইতিহাসকে তুলে ধরা হয়েছে ।

এইভাবে যশোর রোডের পাশে দৃষ্টিনন্দন প্রতিমূর্তি স্থাপন ও যাত্রী বিশ্রামাগার তৈরি করে গোটা মধ্যমগ্রাম শহরকে সাজিয়ে তোলা হয়েছে । স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কয়েকটা ওয়ার্ডে কিছু সমস্যা থাকলেও এই শহরের উন্নয়ন ও সাজিয়ে তোলার মূল কৃতিত্ব স্থানীয় তৃণমূল বিধায়ক রথীন ঘোষের ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট