পোলেরহাট সার্বজনীন দুর্গো উৎসব এই বছর নতুন রুপে নতুন সাজে


বুধবার,১০/১০/২০১৮
465

বাংলা এক্সপ্রেস---

বর্ষন ক্লান্ত আকাশ জুড়ে শরতের পদধ্বনি , শারদীয়ার সাদা মেঘের ভেলা চড়ে বাঙালীর শ্রেষ্ঠ উৎসবের সুচনা। এই এলাকার অন্যতম জনপ্রিয় পুজাগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় পূজা এটি। প্রাচীন ও পুরানো পুজা গুলির মধ্যে অনন্য পুজা মন্ডপ গুলির মধ্যে রয়েছে এই পূজা। চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। অন্যান্য বছরের মত এই বছর তাদের পুজা মণ্ডপ নতুন সাজে সেজে উঠেছে, আলোক সজ্জায় প্রতিবছর নজর কাড়ে দর্শকদের।

পাশাপাশি সাবেকিয়ানার সাথে মাতৃ আরাধনা বারবার ফুটে উঠেছে এই মণ্ডপে। পোলেরহাট এলাকার অন্যতম জনপ্রিয় পুজা এটি। শুধু তাই নয় ৮ থেকে ৮০ সকলে কাঁধে কাঁধ মিলিয়ে এই পুজার আয়োজন করে। বাঙালির প্রানের উৎসবে দর্শক দের সামনে নতুন রুপে নতুন সাজে তুলে ধরতে এই বছরের তাদের প্রত্যশা রয়েছে অনেকখানি। সব মিলিয়ে বলা যায় পাড়ায় পাড়ায় যে পুজার প্রস্তুতি শুরু হয়েছে তাতে সমানভাবে এগিয়ে রয়েছে পোলেরহাট সার্বজনীন।

এই বছর মণ্ডপে জুড়ে ফুটে উটবে নানান ধরনের কারুকার্‍্য , এছাড়া মন্দিরের চারপাশ জুড়ে থাকবে বর্নময় আলোকসজ্জা। অন্যান্য বছরের মত এই বছরও পোলেরহাট সার্বজনীন এর প্রতিমা নজর কাড়বে সকলের তা নিয়ে আশাবাদী পূজার কর্মকর্তারা। এছাড়া পূজার প্রতিটি দিন নানান ধরনের সাংস্কৃতিক অনুস্টানের আয়োজন করেছে এই কমিটি। পোলের হাট সার্বজনীন এর প্রতিমা এই বছর ৪৮ তম বর্শে পদার্পন করল, । সুতারাং বলা যায় এই বছর শারদ উৎসবে নতুন রুপে নতুন সাজে , বর্নময় উপস্থাপনা দেখতে আপনাকে আসতেই হবে পোলেরহাট সার্বজনীন দুর্গাউৎসবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট