মুচীঘাটা সেতু নির্মাণ ঢিমেতালে ক্ষুব্ধ এলাকাবাসী


বুধবার,১০/১০/২০১৮
288

আক্তারুল খাঁন---

হুগলি: হুগলি জেলার খানাকুল থানার খানাকুল ২ পঞ্চায়েত সমিতির পলাশ পাই ২ গ্রাম পঞ্চায়েতের মুচীঘাটে মুণ্ডেশ্বরী নদীর উপর নতুন পাকা সেতু নির্মাণের কাজ চলছে। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল পাকা সেতু নির্মাণের। এই মুহূর্তে ভগ্ন কাঠের তৈরি সেতু সংস্কারের কাজ চলছে পুরোদমে কিন্তু কয়েক বছর আগে নতুন পাকা সেতু নির্মাণের কাজ শুরু হয় তবে ঢিমেতালে চলছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানিয়েছে।

এই প্রয়াস চালছে রাজ‍্যোর মা মাটি মানুষের জননেত্রী মমতা ময়ী তৃনমুল কংগ্রেসের নেত্রী ও মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে খানাকুল বিধানসভা কেন্দ্রের বিধায়ক ইকবাল আহমেদের এলাকায়। বর্তমানে এই কাঠের সেতু দিয়ে রাজ‍্যের কয়েকটি জেলার মানুষ ও নানান ধরনের সামগ্রী, হাল্কা হাল্কা ছোট ছোট গাড়ি যাতায়াত করে। বিশেষ করে হুগলি, হাওড়া, দুই মেদিনীপুর, বর্ধমান বাঁকুড়া জেলার বেশ কিছু এলাকার মানুষের এই সেতু দিয়ে যাতায়াত করে দিবা রাত্রী এই সেতু দিয়ে হাটে বাজারে স্কুল কলেজে অফিস আদালত স্বাস্থ্য কেন্দ্র ও কৃষি খেতে জমীতে দীর্ঘ টালবাহানার পর নতুন করে পাকা সেতু নির্মাণের কাজ শুরু হওয়ায় এলাকাবাসী আশায় বুক বাঁধে। কিন্তু কাজ এই ভাবে চলতে থাকলে সম্পূর্ণ হতে দীর্ঘ সময় লাগবে বলে জানান এলাকাবাসী।

বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কেউ কোন মন্তব্য করতে চায় নি। কাঠের সেতু পার হতে গেলে যাত্রী পিছু ২ টাকা ও যানবাহনের আলাদাভাবে টাকা নেয়া হয় দিনকে দিন ভাড়া বেড়েই চলেছে।দিবা রাত্রী এই সেতু দিয়ে শতাধিক নানান ধরনের গাড়ি ও কয়েক হাজার যাত্রী সাধারণ যাতায়াত করে। এই পাকা সেতু নির্মাণ হলে লাখ লাখ মানুষ উপকৃত হবেন। সেই সঙ্গে এলাকার বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ পথ ঘাটের সংস্কার করা নতুন ভাবে পাকা পথ নির্মাণে অগ্রনী ভূমিকা পালন করতে চলেছে স্হানীয় প্রশাসন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট