ভুভুজেলা পরিবারের সহযোগিতা আইকডে

হাওড়া: হাওড়া জেলার শ‍্যামপুর থানার গহলাপোতায় আইকডে , কলকাতা ৬১টির ১৪/১ আদর্শনগর পশ্চিমের , ভালো থাকুন ভালো রাখুন ভুভুজেলা পরিবারের আয়োজনে, আইকড আবাসিক ও এলাকার বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, মহিলা ও পুরুষদ কয়েক শতাধিক দরিদ্র পরিবারের সদস্যদের খাবার ও বস্ত্র বিতরণ করা হয়। আবাসিক ও এলাকার শিক্ষার্থীদের শিক্ষার প্রসারে বিশেষ আর্থিক সাহায্য তুলে দেয়া হয় আইকডের প্রতিষ্ঠাতা ব্রাদার গ‍্যাষ্ট দয়ানন্দ এর হাতে। ভুভুজেলা পরিবারের প্রায় ১৫০ জন সদস্য উপস্থিত ছিলেন। দুটি নাটক মঞ্চস্থ করা হয়। ৪র্থ বর্ষ অক্টোবর সংখ্যা ছোট দের সাময়িকী ভুভুজেলা প্রতিকা প্রকাশ করা হয়। ভুভুজেলা পরিবার দীর্ঘ ৪ বছর ধরে রাজ‍্যের বিভিন্ন স্থানে দরিদ্র, বিশেষ চাহিদা সম্পন্ন মানুষেদের সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছে। এই প্রয়াস এগিয়ে নিয়ে যেতে সমাজের সক্ষম সকলের সহযোগিতা কামনা করা হয় ।

আইকডের সম্পাদীকা মমতা ময়ী মমতা গোপা ঘোষ জানান আমাদের প্রতিনিধিকে যে, আমাদের আইকডে আবাসিক ও এলাকার, আউটডোর সাহায্য ও সহযোগিতা করা হয়।এই ভূ_ভারতের প্রান্তিক জনগোষ্ঠীর অসহায় মানুষদের মধ্যে শিক্ষা স্বাস্থ্য সার্বিক সচেতনতার প্রসারে আমরা নিয়োজিত রয়েছি। আবাসিক কয়েক জন নাম প্রকাশে অনিচ্ছুক জানান এখানে কর্ম শিক্ষার জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় মেয়েরা,হেণ্ডমেড কাগজের,জরী, লেডিস দরজীর কাজ করে থাকে কিন্তু এখন কার ছেলে দের কর্ম শিক্ষার ব্যবস্থা করা হলে ভালো হয় এই আইকড সম্পূর্ণ দানের মাধ্যমে চলে কোন রাজ‍্য বা কেন্দ্রীয় সরকারের সহযোগিতা ছাড়াই অসাধ‍্যসাধন করে যাচ্ছে প্রায় ৩৬ বিঘা বাস্তু জমিতে রবি ঠাকুরের শান্তি নিকেতনের আদলে তৈরি করা হয়েছে আইকডকে । কোন পুরষ্কারের আশায় না থেকে নিরবিচ্ছিন্ন ভাবে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও মহিলা পুরুষ দের আবাসিক ও আউটডোর সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছে। কিছু ব‍্যাক্তি বিশেষ ও প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তাদের একান্ত সহযোগিতায় এগিয়ে যাচ্ছে আইকড।

Susmita Sarkar

Share
Published by
Susmita Sarkar

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

24 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

1 day ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

1 day ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

1 day ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

1 day ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

1 day ago
https://www.banglaexpress.in/ Ocean code: