মানসিক প্রতিবন্ধী দের জন্য তৈরি করা নয়াগ্রাম হোমের উদ্বোধন


মঙ্গলবার,২৩/১০/২০১৮
315

বাংলা এক্সপ্রেস---

ভাঙড়ের কাশিপুরে মানসিক প্রতিবন্ধী দের জন্য তৈরি করা নয়াগ্রাম হোমের উদ্বোধন করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী রেজ্জাক মোল্লা। এই হোমে মানসিক প্রতিবন্ধীদের সুস্থ করে তোলার পাশাপাশি হাতের কাজ শিখিয়ে স্বনির্ভর করে তোলা হবে। তাদের থাকার ব্যবস্থা ও করা হবে এই হোমে।

বিভিন্ন রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যায় মানসিক প্রতিবন্ধীদের। সেই সব মানসিক প্রীতিবন্ধীদের রাস্তা থেকে উদ্ধার করে তাদের সুস্থ করে তোলে ঈশ্বর সংকল্প নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। দীর্ঘ কয়েক বছর ধরে কলকাতা সহ বিভিন্ন জেলা থেকে মানসিক প্রতিবন্ধী দের তুলে নিয়ে এসে শুধু সুস্থ করে তোলাই নয়, তাদের থাকার ব্যবস্থা করা এবং হাতের কাজ শিখিয়ে রোজগারের পথ দেখানোর কাজ করে চলেছে স্বেচ্ছাসেবী সংস্থা ঈশ্বর সংকল্প।

কলকাতার চেতলার পর এবার দক্ষিণ 24 পরগনার ভাঙড়ের কাশিপুরে মানসিক প্রতিবন্ধীদের পুনর্বাসন দেওয়ার জন্য এই হোম তৈরি করেছে স্বেচ্ছাসেবী সংস্থা ঈশ্বর সংকল্প। আজ সন্ধ্যায় সেই হোমের উদ্বোধন করেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী রেজ্জাক মোল্লা, ভাঙড়২ তৃণমূল কংগ্রেসের সভাপতি ওহিদুল ইসলাম, ভাঙড় ২ পঞ্চায়েত সমিতির সভাপতি বিশ্বজিৎ মণ্ডল, হাকিমুল ইসলাম, নান্নু হোসেন, কাইজার আহমেদ প্রমুখ রাজনৈতিক ব্যক্তিবর্গ।
রেজ্জাক মোল্লা এমন মানবিক কাজ কে সাধুবাদ জানিয়েছেন। ফিরাদ হাকিম ঈশ্বর সঙ্কল্পের কর্মকর্তা দের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি নয়াগ্রামের প্রাচীরের ব্যবস্থা করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন ওহিদুল ইসলাম।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট