বিজেপির বিরুদ্ধে আন্দোলনের ঝাঁজ বাড়াতে সিপিএমের হাতিয়ার রাফালে দুর্ণীতি


মঙ্গলবার,২৩/১০/২০১৮
337

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে রাজ্যে ক্রমশ শক্তি বাড়াচ্ছে বিজেপি। বামেদের থেকে বিরোধী তকমা ইতিমধ্যেই ছিনিয়ে নিয়েছে তারা। রাজ্যের শাসক দলকে চ্যালেঞ্জ ছুঁড়তে দিল্লির নেতাদের নিয়ে রণকৌশলও সাজিয়ে ফেলেছে গেরুয়া শিবির। দুর্গোৎসবের মধ্যে আন্দোলন কর্মসূচি সাময়িক বন্ধ ছিল। পুজো মিটতেই রথযাত্রার মধ্য দিয়ে নিজেদের শক্তি জানান দিতে আসরে নামছে তারা। রাজ্যে বিজেপির এই উত্থান রুখতে এবং নিজেদের বিরোধী তকমা রক্ষায় বামেরাও কোমর বেঁধে আসরে নামছে। বিজেপির বিরুদ্ধে হাতিয়ার করতে চলেছে রাফালে দুর্ণিতি।

প্রতিরক্ষা বিমান রাফালে কিনতে কেন্দ্রীয় সসরকার ব্যাপক দুর্ণীতি করেছে এই অভিযোগ তুলে দেশজুড়ে আগেই আন্দোলনে নেমেছে জাতীয় কংগ্রেস। এবার বাংলার মাটিতে বিজেপিকে ঘায়েল করতে এই দুর্ণিতি ইস্যুকেই বেছে নিয়েছে আলিমুদ্দিন। আগামী ২৬ থেকে ৩০ অক্টোবর গোটা রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করতে চলেছে সিপিএমের উচু তলা থেকে নীচু তলা। প্রতিবাদ মিছিল, পথসভা, দেওয়াল লিখন, হাতে লেখা পোস্টার সেঁটে সর্বত্রই বিজেপির বিরুদ্ধে এই দুর্ণিতির অভিযোগকে সাধারন মানুষের সামনে তুলে ধরার কৌশল নিয়েছে বামেরা। রাজ্যের

শাসক দলের বিরুদ্ধেও একাধিক দুর্ণীতির অভিযোগ তুলে আন্দোলনের রাস্তায় হাঁটছে তারা। আলিমুদ্দিন সূত্রের খবর, বিজেপি বিরোধী আন্দোলনে ঝাঁজ বাড়ানোই লক্ষ্য এখন দলের ম্যানেজারদের। সিপিএমের এই কৌশল আদৌ তাদের পায়ের তলা মাটি ফিরিয়ে আনতে পারবে কি? উত্তর দেবে সময়ই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট