প্রথম একদিনের ম্যাচে জিম্বাবয়ের বিরুদ্ধে সহজ জয় টাইগারদের


মঙ্গলবার,২৩/১০/২০১৮
311

বাংলা এক্সপ্রেস---

ঢাকা: তিন ম্যাচ সিরিজের প্রথম ওডিআই ম্যাচে সহজ জয় পেল বাংলাদেশ।ঢাকার শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মাশরাফি।ওপেনার ইমরুল কায়েশ ও অলরাউন্ডার মহম্মদ সাইফুদ্দিনের অনবদ্য ব্যাটিং নৈপুনে টাইগার বাহিনী ২৭১ রানের সম্মানজনক স্কোর খাড়া করে।এর আগে ১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়তে হয় তাদের।

২৭২ রানের জয়ের লক্ষে খেলতে নেমে জিম্বাবয়ে ৯ উইকেট হারিয়ে ২৪৩ তুলতে সক্ষম হয়। ফলে ২৮ রানের জয় পায় বাংলাদেশ। জিম্বাবয়ের হয়ে সর্বাধিক ৫০ রান করে অপরাজিত থাকেন শেন উইলিয়ামস।এ রান করতে তিনি খেলেন ৫৮ টি বল।৩৩ বলে ৩৭ রান করেন কাইল জার্ভিস ও ২৪ বলে ৩৫ রান করেন সেপাস জাহুবা।এছাড়া পিটার মুর ২৬, ক্রেগ এরভিন ২৪,মাসাকাদজা ২১ এবং ব্রান্ডন মাতুভা করেন ২০ রান।

বাংলাদেশী বোলারদের মধ্যে সর্বাধিক ৩ উইকেট তুলে নেন মেহেদি হাসান।১০ ওভার বল করে তিনি ৪৬ রান দেন।৮ ওভারে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন নাজমুল ইসলাম।মুস্তাফিজুর ও মহমদুল্লা ১ টি করে উইকেট পান।জিম্বাবয়ের হয়ে সর্বাধিক ৪ উইকেট নেন কাইল জার্ভিস।৯ ওভারে তিনি খরচ করেন ৩৭ রান।টেন্ডাই ছাতারা ৩ উইকেট নেন।তিনি খরচ করেন ১০ ওভারে ৫৫ রান।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে বাংলাদেশ।নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে পর্দা পারের ব্যাটসম্যানেরা।মাত্র ১৩৯ রানে ষষ্ট উইকেট হারায় তারা।এমন অবস্থায় কায়েশের সঙ্গে জুটি বাঁধেন সাইফুদ্দিন।সপ্তম উইকেটে তারা মহামুল্যবান ১২৭ রানের পার্টনারশীপ তৈরী করেন।১৪৪ বলে নায়কচিত ১৪০ রান করে আউট হন ইমরুল কায়েশ।এটি তার ওডিআই ক্রিকেটে সর্বচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।৬৯ বলে ৫০ রান করেন সাইফুদ্দিন।মহম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৩৭ রান।

সপ্তম ওভার অবধি ম্যাচের নিয়ন্ত্রণ রাখে জিম্বাবয়ে।তখনও প্রর্যন্ত কোন উইকেট না হারিয়ে তারা করেন ৪৮ রান।অষ্টম ওভারের প্রথম বলেই কাটার মাস্টার মুস্তাফিজের বোল্ড হয়ে ফেরেন মারমুখি সেপাস জাহুবা।সেখান থেকে শেষ অবধি ম্যাচের পুরপুরি কতৃত্ব আয়ত্বে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট