বিশ্ব ভলিবল টুর্নামেন্টে অংশ নিতে চলেছে বিশেষ চাহিদা সম্পন্ন মেয়েরা


বৃহস্পতিবার,২৫/১০/২০১৮
448

আক্তারুল খাঁন---

 হাওড়া: হাওড়া জেলার জয়পুর থানার পারবাক্সীর রাজ্য পর্যায়ের সংস্থা চিরনবীন এর তিন প্রতিভাবান কন‍্যা।তারা ইতিমধ্যে জেলা রাজ্য, জাতীয় স্তরে পুরষ্কার পেয়েছে সাথে সাথে তারা পারদর্শিতা অর্জন করে সক্ষম দের ন‍্যায় প্রতিভা দেখিয়ে পুরষ্কার লাভ করেছে।ক্রীড়া মেধাবী এই তিন কন‍্যা হলেন বিশেষ চাহিদা সম্পন্ন লক্ষ্মী খাতুন,গুড়িয়া রাণী, অনিতা ওরাং । এরা তিন কন্যা চিরনবীনের আবাসিক। এই তিন জন সুদীর্ঘ অনুসিলন বা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়ে হাওড়াজেলার, পশ্চিমবঙ্গের ও জাতীয় ক্ষেত্রে ,স্পেশাল অলেম্পিকে স্হান অর্জন করে উজ্জ্বল নক্ষত্রের ন‍্যেয় সকলের কাছে মুখ উজ্জ্বল করে যাচ্ছে।

মা মাটি মানুষের জন্য , রাজ‍্যের মা মাটি মানুষের সরকারের মুখ‍্যমন্ত্রী মমতা ময়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় উৎসাহিত হয়ে বিশ্বশ্রী কন‍্যাশ্রীরা উচ্চ শিক্ষার আঙ্গীনায় বেশি বেশি অংশগ্রহণ করে দক্ষতা অর্জন করে স্বনির্ভর হচ্ছেন।আর এই তিন কন্যা ক্রীড়া ক্ষেত্রে স্পেশাল অলেম্পিকে ভলিবল টুর্নামেন্টে অংশগ্রহণ করতে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে, বিশ্ব স্পেশাল অলেম্পিক ভলিবল টুর্নামেন্টে অংশ নিতে পাড়ি দেবে সুদুর আরোব সাগরের দেশে, আরবের আবু ধাবিতে। তার প্রস্তুতি চলছে পুরোদমে।জাতীয় স্পোর্ষ ফেডারেশন বিশেষ চাহিদা সম্পন্নদের নিয়ে ক্রীড়া টুর্নামেন্টে করে থাকে তার শাখা হিসেবে পশ্চিম বঙ্গ স্পেশাল অলেম্পিক ভারত কাজ করে যাচ্ছে নিপুণ ভাবে।

প্রোগ্রাম অফিসার শৈকত দে তার সংগঠকদের নিয়ে এগিয়ে চলেছেন সৈনিক হিসেবে।চিরনবীনের আবাসিক তিন কন্যার পর্যায়ক্রমে অন্যান্য সাফল্য অর্জন রাজ‍্যে ও সর্ব ভারতীয় ক্ষেত্রে নতুন সুযোগ সুবিধা এনে দিয়েছে প্রচার ও প্রসার লাভ করে। লক্ষ্মী খাতুন, অনিতা ওরাং,গুড়িয়া রাণী রা বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অংশ নিতে গুজরাটের গান্ধী নগরে যাচ্ছে এবছর ১০_১৫ ডিসেম্বর আর আবু ধাবিতে ২০১৯ এ । এখন চিরনবীনে খুশির জোয়ার বইছে তিন কন‍্যাশ্রীকেনিয়ে । বহু অতিথির আনাগোনা চলছে সঙ্গে তিন কন্যাকে আশির্বাদ, অভিনন্দন, শুভকামনা সেই সঙ্গে চিরনবীন এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ ও সহযোগিতা করার আশ্বাস। তিন কন্যার সাফল‍্যের কাহিনী নিয়ে রচিত হতে চলেছে চিত্র ও সাহিত্য বলে সূত্রে জানা গেছে।

আমতার বিধায়ক অসিত বরণ মিত্র, উলুবেড়িয়ার সাংসদ সাজদা আহমেদ, বিধায়ক পুলক রায়, আমতা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল , পশ্চিম বঙ্গ বাই সাইকেল ট‍্যুরিষ্ট এ‍্যাসোসিএসনের দলনেতা সৌরভ রায়, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ডঃ অনিন্দ্য গোপাল মিত্র,সারা ভারত জরী শিল্পী কল‍্যাণ সমিতির সাধারণ সম্পাদক মুজিবর রহমান মল্লিক,ঘনশ‍্যামচক কুল মোশায়খানে তরীকতের জুমলা পীরের আস্তানার সেবাইত আম্বিয়া বেগম, আইকডের প্রতিষ্ঠাতা ব্রাদার গ‍্যাষ্ট দয়ানন্দ প্রমুখ তিন প্রতিভাবান কন‍্যার সার্বিক কুশল ও সাফল্য কামনা করেছেন।এরা আগামী দিনে বিশ্বে ভারতের মুখ উজ্জ্বল করে নক্ষত্রের ন‍্যায় সক্ষম দের কাছে নজির স্থাপন করতে বিশেষ আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট সাফল্য অর্জন করতে চলেছে কেবল সময়ের অপেক্ষা করতে হবে। ভলিবল ক্রীড়া মহলে গুঞ্জন শোনা যাচ্ছে এই তিন কন্যাশ্রী কে নিয়ে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট