স্পেস নিয়ে ” রচনা ”  লিখে বালুরঘাট থেকে সটান আমেরিকার ” নাসা ” তে 


বৃহস্পতিবার,২৫/১০/২০১৮
309

বাংলা এক্সপ্রেস---

স্পেস যুগে এও সম্ভব,  স্পেস নিয়ে ” রচনা ”  লিখে বালুরঘাট থেকে সটান আমেরিকার ” নাসা ” তে  মহাকাশ নিয়ে একটি কনফারেন্সে যোগ দিতে চলেছে বালুরঘাট শহরের একটি বেসরকারিইংরেজী স্কুলের আট কৃতি ছাত্র ছাত্রী।রাজ্য দুটি স্কুল স্হান পেয়েছে ।আজ বালুরঘাট শহরের রেল স্টেশন এলাকায় অবস্থিত শহরের নামি বেসরকারি ইংরেজী মধ্যম বিদ্যালয় প্রাংগনে একঅনুষ্ঠানের মধ্যমে চেন্নাইয়ের একটি বেসরকারি শিক্ষা মুলক সংস্থার পক্ষ থেকে আয়োজীত তাদের রচনা প্রতিযোগীতায় সাফল্য প্রাপ্ত কৃতি বিদ্যালয়ের আট ছাত্র ছাত্রীদের হাতে মেডেল ওসার্টিফিকেট প্রদান করেন ওই সংস্থার  ম্যানেজার ওয়াইদুল্লা খান।

আর আট কৃতি ছাত্র ছাত্রীর সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা থেকে ছাত্র ছাত্রীদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়ে পড়তেদেরী হয়নি।স্কুলের এই সাফল্যে সবাই মিলে মেতে ওঠেন আনন্দে।চেন্নাই থেকে আগত ওই  শিক্ষা মুলক বেসরকারি সংস্থার ম্যানেজার ওয়াইদুল্লা খান জানান তাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকেচলতি বছরের মার্চ মাসে  মহাকাশ গবেষনার উপর নির্ধারিত পাচটি বিষয়ের উপর  রচনা  সারা দেশের স্কুলের ছাত্র ছাত্রীদের কাছ থেকে  আহ্বান করা হয়েছিল। সেই অনুযায়ী অনলাইনেসারাদেশ থেকে প্রায় তিন হাজার ছাত্র ছাত্রী এই রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহন করেছিল।তার মধ্যে ২৯৭ জন এই প্রতীযোগীতায় সাফল্য অর্জন করতে পেরেছে ।

তার মধ্যে এই বাংলা থেকে বালুরঘাটের গ্রীন ভিউ ইংরেজী মধ্যমের আট জন কৃতি ছাত্র ছাত্রী রয়েছে।তাদের সংস্থার পক্ষ থেকে  এই কৃতি ছাত্র ছাত্রীদের আগামী ১০ নভেম্বর আমেরিকার নাসা তে নিয়ে যাওয়া হবে । সেখানে তারা নাসার  মহাকাশ ও স্পেস নিয়ে আয়োজীত  একটি কনাফারেন্সে যোগ দেবে।সেখানে বিশ্বের অনান্য প্রান্ত থেকেও কৃতী  ছাত্র ছাত্রীরা ওই কনফারেন্সে যোগ দেবেন। সেই আলোচনা সভায় উপস্থিত থেকে ভারতের কৃতী ছাত্র ছাত্রীরা ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট