রাস্তার দাবিতে রাজারহাটের বিষ্ণুপুর শিবতলায় রাস্তা অবরোধ করল বাসিন্দারা


রবিবার,২৮/১০/২০১৮
409

বাংলা এক্সপ্রেস---

দীর্ঘদিন খারাপ রাস্তা এবং প্রচন্ড ধূলোয় নাজেহাল এলাকার মানুষ। আজ রাজারহাট বিষ্ণুপুরের শিবতলায় রাস্তার দাবিতে অবরোধ করল স্থানীয় বাসিন্দারা। দীর্ঘ 6-7 বছর ধরে খারাপ রাস্তা এবং প্রচন্ড ধূলোয় নাজেহাল এলাকার মানুষ। রাস্তার ধারে দোকানদাররা ধুলোর জন্য যেমন অতিষ্ঠ তেমনি রাস্তার পাশে থাকা বাসিন্দারাও অতিষ্ঠ। শুধু তাই নয় পথ চলতি মানুষও ধূলোয় নাজেহাল।

বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ 6-7 বছর 91 রুটের গুরুত্বপূর্ন এই রাস্তা মেরামত করা হয়নি। এই রাস্তা দক্ষিণ 24 পরগনার ভাঙড়ের সঙ্গে উত্তর 24 পরগনার রাজারহাটের যোগাযোগ করেছে। এলাকার বাসিন্দারা এই রাস্তা ধরে খুব সহজে কলকাতা যেতে পারে। দীর্ঘদিন ধরে 91 রুটের বেহাল রাস্তা ঠিক করার দাবি জানিয়ে আসছেন রাজারহাটের বাসিন্দারা।

স্থানীয় দোকানদার মিজানুর ইসলাম জানান, দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে গুরুত্বপূর্ণ এই রাস্তা। পিচের চিহ্ন নেই বললেই চলে। বর্ষার সময় ঝামা ইট দিয়ে রোলার চালানো হয়। তারপর সেই ঝামা ইটের প্রচন্ড ধূলোয় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার বাসিন্দাদের। বহু মানুষ ধুলোর জন্য অসুস্থ হয়ে পড়ছেন।

আজ রাজারহাটের গুরুত্বপুর্ণ এই রাস্তা অবরোধ করে স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে যায় রাজারহাট থানার পুলিশ। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন পুলিশ। পুলিশের আশ্বাসে প্রায় এক ঘন্টা পর অবরোধ তুলে নেয় বাসিন্দারা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট