প্রশাসনিক উদ্যোগ গ্রহন করলেও প্রশাসনিক সভায় এলেন না ছাত্রের অবিভাবকরা


মঙ্গলবার,৩০/১০/২০১৮
270

বাংলা এক্সপ্রেস---

দাড়িভিট হাইস্কুল চালু করতে প্রশাসনিক উদ্যোগ গ্রহন করলেও প্রশাসনিক সভায় এলেন না ছাত্রের অবিভাবকরা। এদিকে ২৬সেপ্টম্বর বিজেপি ডাকা বনধের দিনে দাড়িভিট স্কুল না খোলায় জেলা বিদ্যালয় পরিদর্শক প্রধান শিক্ষককে শো কজ করলেন জেলা বিদ্যালয় পরিদর্শক। আগামী ৩১ অক্টোবরের মধ্যে শোকজের জবাব দেবার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২০ সেপ্টম্বর ইসলামপুর ব্লকের দাড়িভিট হাইস্কুলে গুলিবিদ্ধ হয়ে রাজেশ সরকার এবং তাপস বর্মনের মৃত্যু হয়। এই ঘটনার রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। ২৬ সেপ্টম্বর ছাত্র মৃত্যুর প্রতিবাদে বাঙলা বনধের ডাক দিয়েছিল বিজেপি। সি বি আই তদন্তের দাবিতে অনড় মৃতের পরিবার।বনধের দিনে স্কুল স্বাভাবিক রাখার নির্দেশ দিয়েছিল সরকার। সরকারি নির্দেশ সত্বেও দাড়িভিট স্কুলের শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত হন নি। ঘটনার সি বি আই তদন্ত না হওয়া পর্যন্ত আজ পর্যন্ত স্কুল খুলতে দেয়নি মৃতের পরিবার।

দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় ছাত্র ছাত্রীদের পঠন পঠনে ব্যপক ক্ষতির মুখে পড়েছে। বর্তমানে পূজার ছুটি রয়েছে।এই ছুটির শেষ হতেই স্কুলে পঠন পাঠন চালু করতে উদোগ নিল জেলা প্রশাসন। আজ ইসলামপুর বিডিও অফিসে অবিভাবক,শিক্ষক, পরিচালন সমিতি কে নিয়ে বৈঠক করলেন জেলা বিদ্যালয় বিদ্যালয় পরিদর্শক। অবিভাবকদের বৈঠকে হাজির হবার আহ্বান জানিয়ে দাড়িভিট এলাকায় মাইকে প্রচার করা হয়েছিল। প্রশাসনের উদ্যোগ কার্যত ব্যর্থ হল। বৈঠকে বিদ্যালয় পরিচালন সমিতি, শিক্ষকরা উপস্থিত হলেও যাদের নিয়ে এই বৈঠক সেই অবিভাবকরাই বৈঠকে উপস্থিত না হওয়ায় প্রশাসনিকভাবে কোন সিদ্ধান্তে আসতে পারলেন না জেলা বিদ্যালয় পরিদর্শক। শিক্ষকদের শো কোজ প্রসঙ্গে মুখ খুলতে চাইলেন না বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিজিৎ কুন্ডু।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট