আইট রাজ্য সরকারের থেকে আদর্শ গ্রাম হিসাবে স্বীকৃতি পেয়েছে


মঙ্গলবার,৩০/১০/২০১৮
409

বাংলা এক্সপ্রেস---

ভাঙড় ১নং ব্লকের ঝিজের আইট গ্রাম কদিন আগেই রাজ্য সরকারের থেকে আদর্শ গ্রাম হিসাবে স্বীকৃতি পেয়েছে। ঝা চকচকে রাস্তা, পানীয় জলের সুব্যবস্থা, বিদ্যুৎ এর উন্নত পরিষেবা সব কিছুই আছে এই গ্রামে। রাজ্য সরকারের কল্যাণে গ্রামটি আজ হাসছে।

কিন্তু প্রায় তেরশো ভোটার সমন্বিত এই গ্রামের মানুষের জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম চাষবাস। ফলে পানীয় জল, বিদ্যুৎ ও রাস্তার সমস্যার সমাধান হলেও জীবিকার মাধ্যম নিয়ে সমস্যা দীর্ঘদিনের। রাজ্য সরকার তাই বাড়তি উদ্যোগ নিয়ে গ্রামের সার্বিক উন্নয়নে নানান স্বনির্ভরণ কর্মসূচী বাস্তবায়ন করছেন।

এদিন বিনামূল্যে একহাজার পোল্ট্রির বাচ্চা দেওয়া হলো চার গ্রামবাসিকে। তার জন্য উপযুক্ত ফার্মের ব্যবস্থাও করেছেন রাজ্যসরকার। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাঙড় ১ নং ব্লক উন্নয়ন আধিকারিক সৌগত পাত্র মহাশয়, ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সাহাজান মোল্লা, ব্লক প্রাণী সম্পদ আধিকারিক চিন্ময় মৈত্র প্রমুখ। বিডিও সৌগত পাত্র গ্রামের সার্বিক উন্নয়নে ব্লক প্রশাসন সর্বদাই সাহায্য করবেন বলে জানান। সভাপতি সাজাহান মোল্লা বলেন এই পোল্ট্রি ফার্ম এলাকার মানুষের জীবিকার জন্য বিশেষ সহায়ক হবে। পোল্ট্রি চাষের বৈজ্ঞানিক নিয়ম ও লাভের জায়গা গুলি তুলে ধরেন বিএলডিও চিন্ময় মৈত্র।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট