৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ ভারত জাকাত মাঝি মাড়োয়ার


শুক্রবার,০২/১১/২০১৮
294

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: বিক্ষোভ শুরু হয়েছিল গত সোমবার থেকেই। দফায় দফায় অবরোধ, প্রতিবাদ মিছিল ঘিরে উপ্তপ্ত খড়্গপুর থেকে লোধাশুলি যাওয়ার ৬ নম্বর জাতীয় সড়ক। শুক্রবার ফের আদিবাসী কুর্মি সংগঠনের প্রতিবাদ মিছিল ঘিরে তীব্র যানজট তৈরি হয়েছে জাতীয় সড়কে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী।

এক আদিবাসী কুর্মি সম্প্রদায়ের ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে নাম জড়ায় এলাকারই তিন যুবকের। ঘটনাটা ঘটে গত রবিবার সন্ধেয়। অভিযোগ, খড়্গপুরের সাদাতপুর ফাঁড়ির কাছে ওই কিশোরীকে যৌন হেনস্থা করে তিন জন। পুলিশে অভিযোগ সত্ত্বেও ওই যুবকদের গ্রেফতার করা হয়নি বলেই দাবি স্থানীয় কুর্মি সম্প্রদায়ের সদস্যদের। পুলিশের গাফিলতির অভিযোগ তুলে গত সোমবারই সাদাতপুর ফাঁড়ি ঘিরে বিক্ষোভ দেখায় আদিবাসীরা।

পরে, ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে ভারত জাকাত মাঝি মাড়োয়া।আন্দোলনকারীদের অভিযোগ, প্রথমে পুলিশ আশ্বাস দেয় ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদের ধরে ফেলা হবে। কিন্তু, ৭২ ঘণ্টা কেটে গেলেও পুলিশের তরফ থেকে কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। গোটা ঘটনায় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি করে এ দিন সকাল থেকেই খড়্গপুর ৭৭ নম্বর ফাঁড়ির সামনে বিক্ষোভ দেখাচ্ছেন কুর্মি সম্প্রদায়ের সদস্যরা। পাশাপাশি, প্রতিবাদ মিছিল চলছে জাতীয় সড়কেও।

ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশবাহিনী। পুলিশ জানিয়েছে, সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলা হচ্ছে। দ্রুত যাতে অবরোধ উঠে যায় সেই ব্যবস্থা হচ্ছে। অপরাধীদের খোঁজেও তল্লাশি চলছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট