আসামের গণহত্যার প্রতিবাদে সোচ্চার প্রদেশ কংগ্রেস, কাল জেলায় জেলায় কালা দিবসের ডাক


শনিবার,০৩/১১/২০১৮
256

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: আসামের নারকীয় গণহত্যার ঘটনার তীব্র ধিক্কার ও নিন্দা জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি বলেন, একটা গণতান্ত্রিক সমাজব্যবস্থায় ঘটে যাওয়া এই ঘটনার সম্পূর্ণ দায় সংশ্লিষ্ট রাজ্যসরকারের। আসামের বিজেপি শাসিত রাজ্যসরকারের এবং কেন্দ্রের বিজেপি সরকারের ভূমিকার ফলে এধরনের নারকীয় ঘটনা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদতপ্রাপ্ত হচ্ছে বলে আমরা মনে করি। আসামের গণহত্যার বলি হয়েছেন,পাঁচজন বাঙালি।

১৯৮৩ সালে এভাবেই আসামে ‘ বাঙালি খেদাও’ অভিযানে মত্ত হয়েছিলো বিচ্ছিন্নতাবাদীরা। আজ আবার এন.আর.সি’র নামে আাসামে সেই ঘৃণ্য ‘বাঙালি খেদাও’ অভিযানের চক্রান্ত চলছে এবং আসামের রাজ্য সরকারের উস্কানিতে ও কেন্দ্রের বিজেপি সরকারের অপদার্থতায় আসামে বাঙালিরা এ মুহূর্তে অসহায়।সংঘ পরিবার ও বিজেপি আজ উগ্র প্রাদেশিকতাকে সম্বল করে ভোট রাজনীতির নোংরা স্বার্থে আজ কেবল আসাম নয় সারা দেশের সংহতি ও সৌভ্রাতৃত্ববোধ বিপন্ন করার খেলায় নেমে পড়েছে। আমরা এ চক্রান্তের ব্যাপারে মানুষকে সচেতন করতে চাই।

আমরা দাবি করছি,কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অবিলম্বে আসামে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করতে হবে এবং কেন্দ্রীয় সরকার দ্বারা সাংবিধানিক পদক্ষেপ গ্রহণ করে, প্রয়োজনে সাধারণ মানুষের জীবন রক্ষায় ব্যর্থ আসাম সরকারকে বরখাস্ত করা হোক। এ বিষয়ে দাবি জানিয়ে পঃ বঃ প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠিও প্রদান করা হবে। পঃবঃ প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে আসামের গণহত্যা এবং বাঙালি খেদাও অভিযানের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ আগামীকাল প্রতি জেলায় ‘ কালা দিবস’ পালেনরও ডাক দেওয়া হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট