দীপাবলিতে নিষিদ্ধ শব্দবাজি রুখতে বিশেষ নজরদারি চালাবে বিধাননগর পুলিশ


শনিবার,০৩/১১/২০১৮
407

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: অাদালতের নির্দেশ কার্যকরী করতে তৎপরতা শুরু করে দিল বিধাননগর পুলিশ। কালী পুজো ও দীপাবলীতে নিষিদ্ধ শব্দবাজি ফাটানোর ওপর বিশেষ নজরদারি চালাবে বিধান নগর পুলিশ।চালু থাকবে কন্ট্রোল রুম। যার নাম্বার 23410465/23357000/9073343357। বিধান নগর পুলিশ সহ বাইরে থেকেও পুলিশ পেয়েছে বিধান নগর পুলিশ কমিশনারেট। সিভিক পুলিশ বিধান নগর পুলিশ ও বাইরে থেকে আসা পুলিশ নিয়ে মোট দুই হাজারের ও বেশি পুলিশ থাকবে। জানালেন বিধান নগরের পুলিশ কমিশনারেটর ডিসি হেডকোয়ার্টার অমিত পি জাভালগি।

৬ তারিখ থেকে ৯ তারিখ পর্যন্ত কালী পুজো ও দীপাবলীর উপলক্ষে অনুষ্ঠান থাকবে এবং সরকারি নির্দেশ অনুযায়ী ১০ তারিখের মধ্যে বিসার্জন করতে হবে। দুর্গা পুজোয় যেমন নিরাপত্তা ছিল তেমনি থাকবে। এবার কালী পুজো হচ্ছে প্রায় ৪২৪ টির মতো। এই পুজো উপলক্ষে বাইরে থেকে ফোর্স পাওয়া গেছে। এয়ারপোর্ট ও নারায়ন পুর এলাকাতে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হচ্ছে।বিকেল ৩ টে থেকে ভোর ৪ টে পর্যন্ত পণ্যবাহী গাড়ি যাতায়াত করতে পারবেনা যে জায়গায় পুজো বেশি সেই সব জায়গায়।

এই পুজো উপলক্ষ্যে শব্দ বাজি ফাটানোর ক্ষেত্রে সুপ্রীম কোর্টের যে নির্দেশ সেই নির্দেশ মেনে কাজ করবে পুলিশ। বিধান নগর কমিশনারেটের তরফ থেকে বিভিন্ন প্রান্তে থাকবে ৪ টি কুইক রেসপন্স টিম, ৩ টি এম্বুলেন্স। এবং বিভিন্ন প্রান্তে পুলিশি নজরদারি। রাত ১০ টার পর কেউ যদি শব্দ বাজি ফাটানোর জন্য ধরা পড়ে তার বিরুধ্যে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ডিসি হেডকোয়ার্টার অমিত পি জাভালগি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট