রানি রাসমনির ২২৫ তম জন্মদিবসে কলকাতায় জনসভা, মঞ্চে থাকবেন কেন্দ্রীয় সমাজ কল্যাণ মন্ত্রী রামদাস আঠবলে ও রাসমনির নাতবউ শ্যামলী দাস


রবিবার,০৪/১১/২০১৮
418

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: রানি রাসমনির ২২৫ তম জন্মদিবস উপলক্ষ্যে এবছর মহানগরীতে বড় সমাবেশ হতে চলেছে। রানি রাসমনি রোডে আয়োজিত এই সমাবেশে হাজির থাকতে চলেছেন কেন্দ্রীয় সমাজ কল্যাণ মন্ত্রী রামদাস আঠবলে। মঞ্চে থাকবেন রানি রাসমনির নাতবউ তথা অতীন্দ্রনাথ দাস এস্টেটের প্রধান শ্যামলী দাস। এছাড়াও বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন। শ্যামলী দাস বলেন, এই জনসভা নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিশেষ করে মাহিষ্য সমাজের মধ্যে ব্যাপক উৎসাহ শুরু হয়েছে।

রানি রাসমনি নারী জাতির উন্নতি, দরিদ্র মানুষের ও মৎস্যজীবীদের উন্নয়নে প্রচুর কাজ করেছিলেন। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর রানি রাসমনির ভাবনা, তাঁর জীবন দর্শন নিয়ে কোন দিন কেউ ভাবেননি। যোগ্য মর্যাদাও দেওয়া হয়নি এই মহিয়সী নারীকে। তাঁর প্রতি সম্মান জানাতে ও দেশবাসীর সামনে রানি রাসমনির মহিমাকে তুলে ধরতেই তাদের এই সমাবেশ। কেন্দ্রীয় সমাজ কল্যাণ মন্ত্রী রামদাস আঠবালের সঙ্গে তিনি কথা বলেছেন বলে জানান শ্যামলীদেবী। রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া এই সমাবেশের অন্যতম আয়োজক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট