কেন্দ্রের বিজেপি সরকারের প্রত্যক্ষ মদতে শুধু আসাম কেন, সারা দেশের বিভিন্ন প্রান্তে ভাষা,জাতি ও ধর্মের নামে মানুষকে ভাগ করার চক্রান্ত চলছে : সোমেন মিত্র


সোমবার,০৫/১১/২০১৮
384

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: আসামে ঘটে যাওয়া নারকীয় গণহত্যার তীব্র নিন্দা করে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র রবিবার এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন, ভারতীয় জাতীয় কংগ্রেস কোনোদিনই প্রাদেশিকতাবাদ,সাম্প্রদায়িকতা এবং জাতিগত উগ্র অস্মিতার এই সংকীর্ণ রাজনীতিকে সমর্থন করেনা। বর্তমানে কেন্দ্রের বিজেপি সরকারের প্রত্যক্ষ মদতে শুধু আসাম কেন,সারা দেশের বিভিন্ন প্রান্তে ভাষা,জাতিওধর্মের নামে মানুষকে ভাগ করার চক্রান্ত চলছে।

কিছুদিন আগে গুজরাতেও আমরা এই সংকীর্ণ রাজনীতির প্রতিফলন দেখেছি। আসামে উলফার হাতে আজ কেবল বাঙালিরা নয়,অসমীয়ারাও বিপদগ্রস্ত। সংঘ পরিবার ও বিজেপি আজ রাজনীতির সীমা অতিক্রম করে সমাজের সর্বস্তরে এই বিভাজনের খেলায় মেতে উঠেছে,যা ভারতীয় সংস্কৃতি ও কৃষ্টির পরিপন্থী।

সোমেন মিত্র ওই প্রেস বিবৃতিতে আরও জানিয়েছেন, পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস আসামে ঘটে চলা ঘটনাবলীর উপর সতর্ক নজর রেখে চলেছে। আসাম প্রদেশ কংগ্রেস যে প্রতিবাদী পদক্ষেপ গ্রহণ করেছে আমরা তাকে পূর্ণ সমর্থন করি। সোমেনবাবুর বক্তব্য, আমরা মনে করি এ ধরনের সমস্যার সমাধান, রাজ্যস্তরেই হওয়া কাম্য। ভবিষ্যতেও এ ব্যাপারে আসাম প্রদেশ কংগ্রেস যা উদ্যোগ নেবেন,পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস তাকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট