আমতার অডিটোরিয়াম নয়া রূপে প্রস্তাব অনুমোদনের পথে


শুক্রবার,০৯/১১/২০১৮
241

আক্তারুল খাঁন---

হাওড়া: নতুন রূপে গড়ে উঠবে আমতা অডিটোরিয়াম। থাকছে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রের ব্যবস্থা ব্যালকনি, আধুনিক মানের মঞ্চ শব্দ ব্যবস্থাপনা বাড়ানো হচ্ছে দর্শকাসনের সংখ্যা। বর্তমানে আমতায় বাম আমলে তৈরি একটি অডিটোরিয়াম রয়েছে। অভিযোগ সেটাও অপরিকল্পিত ও আধুনিক প্রযুক্তি সম্বলিত নয়। তাতে ওই অডিটরিয়ামে আর দর্শকদের জায়গা দেওয়া সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষের দাবি।

সেই অনুযায়ী আমতা ব্লক প্রশাসন প্রথমে অডিটোরিয়ামের সংস্কারের পরিকল্পনা করে।পরে তারা সিদ্ধান্ত নেয় অডিটরিয়ামটি ভেঙে নতুন করে তৈরি করবে।প্রশাসন সূত্রে খবর এই জন্য প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ের পরিকল্পনা তারা করেছে।অনুমোদনের জন্য পাঠানো হয়েছে রাজ্য সরকারের কাছে। শীঘ্রই সেটা অনুমোদন হয়ে যায় বলে জানিয়েছেন বিধায়ক নির্মল মাঝি।

ইতিমধ্যেই অডিটোরিয়ামের জন্য সাংসদ সাজদা আহমেদ ও বিধায়ক নির্মল মাঝিও টাকা দেওয়ার কথা জানিয়েছেন বলে প্রশাসন সূত্রে খবর।আমতা ১ ব্লকের বিডিও লোকনাথ সরকার জানান অডিটোরিয়াম তৈরি প্রক্রিয়া চলছে।আমতা জয়পুর ও উদয়নারায়নপুর এই তিন এলাকার সাংস্কৃতিক চর্চা অন্যতম কেন্দ্রবিন্দু হলো আমতা। সারা বছরই কোনো না কোনো অনুষ্ঠান হয়।প্রশাসনিক কর্তারা জানিয়েছেন নতুন অডিটোরিয়ামটি অনেকটা বড় হবে।৬০০ বেশী দর্শকাসনের ব্যবস্থা থাকছে সেখানে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট