বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের যত্নের প্রশিক্ষণ কর্মশালা


শনিবার,১০/১১/২০১৮
238

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া জেলার উলুবেড়িয়া থানার কাটিলা আশা ভবণ সেন্টারের সমাজ ভিত্তিক পুনর্বাসন প্রকল্পের মাধ্যমে রাজ‍্যের ১০ টি কমিউনিটি রিহ‍্যাবিলেটেশান সেন্টার হাওড়া, পূর্ব মেদিনীপুর, কোচবিহার, মুর্শিদাবাদ জেলায় অবস্থিত। এলাকার বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও অভিভাবক, মায়েদের নিয়ে এক দিন ব্যাপী শিশুর যত্ন সম্পর্কে বিস্তারিত তথ্য, পরামর্শ, প্রযুক্তির ব্যবহার করে শিশুদের রক্ষা করা সম্ভব হবে বলে মনে করেন ভুক্তোভোগী অভিভাবকেরা।

পর্যায়ক্রমে সেন্টার গুলিতে প্রশিক্ষণ কর্মশালা প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ও হাতে কলমে প্রশিক্ষণ দেন আশা ভবণ সেন্টারের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী , সুইজারল্যান্ডের সুপসির মিস ভ‍্যালেনটিনা অধ‍্যাপক ফিজিওথেরাপি, মিস ক‍্যারোল, মিষ্টির ভ‍্যালোরিও, সিবিআর প্রোগ্রাম অফিসার গৌলাম মৌলা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতি সেন্টারে প্রায় তিরিশ জন করে উৎসাহি অভিভাবক ও শিশুরা উপস্থিত ছিলেন। আশা ভবণ সেন্টারের ডিরেক্টর জন মেরী বাড়ুই স্নেহশপর্শে এই শিশু দের জন্য সকল প্রকার সুযোগ সুবিধা পাওয়ার জন্য দিবারাত্রি নিবেদিত প্রাণ তিনি ব‍্যাক্তি বিশেষ, প্রতিষ্ঠান, সরকারের বিভাগিয় অফিসার দের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করে এগিয়ে চলেছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট