কল‍্যাণপুরে ১৩০ তম জাতীয় শিক্ষা দিবস পালিত হলো


রবিবার,১১/১১/২০১৮
376

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া জেলার বাগনান থানার কল‍্যাণপুরে আমতা কেন্দ্র কংগ্রেসের আয়োজনে ভারতের স্বাধীনতা সংগ্রামী ও স্বাধীন ভারতের প্রথম কেন্দ্রীয় সরকারের শিক্ষামন্ত্রী মৌলানা আবুল কালাম আজাদের ১৩০ তমো জন্মদিন যথাযথ মর্যাদার সাথে পালন করা হলো। আমতা কেন্দ্রের কল‍্যাণপুর কংগ্রেস কার্যালয়ে। এই দিনটি ভারতে শিক্ষা দিবস হিসেবে পালিত হয়। আমতা কেন্দ্রের আঠারোটি গ্রাম পঞ্চায়েত এলাকায় ভারতের জাতীয় কংগ্রেসের উদ‍্যোগে নানান রকমের অনুষ্ঠানের মাধ্যমে মৌলানা আবুল কালাম আজাদের জন্মদিন পালন করলেন কংগ্রেসের নেতা কর্মী সমর্থক।

মৌলানা আবুল কালাম আজাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা পুষ্পার্ঘ্য অর্পণ করে।ভারত বরেন‍্য স্বাধীনতা আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব সম্পন্ন মৌলানা আবুল কালাম আজাদের কর্মময় আত্মজীবনী থেকে তথ্য পরিসংখ্যান অনুযায়ী আলোচনা করা হয় প্রতিকৃতিতে মাল‍্যদান ও আলোচনায় অংশ নেন আদর্শ শিক্ষক ও ভারতের জাতীয় কংগ্রেসের নেতা, আমতার বিধায়ক অসিত বরণ মিত্র, হাওড়া জেলা কংগ্রেসের ও আমতা কেন্দ্র কংগ্রেসের নেতা, অঞ্চল কংগ্রেসের নেতা শম্ভুনাথ ঘোষ,সেখ সামসুদ হোসেন ,সেখ জাইদুল ইসলাম, মুক্তি রাম প্রান্তি বসু, যথাক্রমে সমরেন্দ্র নাথ মল্লিক, তপন পাল, অরুণ রায়, রেজ্জাক মল্লিক, নুরুন্নবী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিধায়ক অসিত বরণ মিত্র তার আলোচনায় বলেছেন দেশ বরেণ্য বিশেষ প্রতিভাবান দেশের ও দশের অবিষ্মরণীয় জনপ্রিয় ব্যক্তিত্ব সম্পন্ন মৌলানা আবুল কালাম আজাদ তার কর্ম জীবনে অনেক স্মরণীয় কাজ করে গেছেন তিনি ভারতে ঐক‍্য ,সংহতি, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায়, শিক্ষা ও সংস্কৃতি , শুস্হ পরিবেশ বজায় রাখতে অগ্রনী ভূমিকা পালন করছেন। বর্তমানে কেন্দ্র ও রাজ‍্য সরকার ধর্ম নিয়ে সংকীর্ণ স্বার্থে বিভেদের রাজনীতি করছে, আমাদের কংগ্রেসের নেতা কর্মীদের সর্বদাই দেশ ও জাতির স্বার্থে সমস্ত কিছুর উর্ধ্বে উঠে এগিয়ে এসে মানবিকতার পথেই রক্ষা করতে হবে। কোন প্রলোভন ও ভয়ভীতির কাছে মাথা নত করলে চলবে না। উপস্থিত আপামর জনসাধারণ উৎসাহিত হয়ে এগিয়ে আসেন মৌলানা আবুল কালাম আজাদের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট