হাওড়ার কুলগাছিতে বিজয়া সম্মেলন


সোমবার,১২/১১/২০১৮
294

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া জেলার উলুবেড়িয়া থানার কুলগাছিয়া এলাকার মহিষরেখা নিম্ন বুনিয়াদি বিদ‍্যালয় প্রাঙ্গনে,মিশন মোদী এগেন পি এম ২০১৯ ও শ‍্যামা প্রসাদ মুখার্জি স্মৃতি রক্ষা কমিটির যৌথ‍্য উদ্যোগে আয়োজিত বিজয়া সম্মেলন অনুষ্ঠিত হয়।ভারত মাতা, ভারত কেশরী ডঃ শ‍্যামা প্রসাদ মুখার্জি, ভারতের প্রাক্তন প্রায়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ,নিরাবতা পালন,বই প্রকাশ, সাংগঠনিক আলোচনা, আগামী কর্ম সূচি, বর্তমান ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী র কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী সত‍্য ও গৌতম সম্প্রদায় , সমবেত নৃত্য পরিবেশন করেন উদিয়মান প্রতিভাবান শিল্পী সমন্বয়ে বন্দেমাতারম উপস্থিত সকল প্রকার কর্মীদের উন্মাদনা তুঙ্গে উঠে। বিজয়া সম্মেলনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন রাজ‍্য ও জেলা, কেন্দ্র নেতৃত্ব।

কয়েক হাজার কর্মী সমর্থক ও নেতৃত্ব বিজয়া সম্মেলনে উৎসাহের সাথে অংশগ্রহণ করেন। বিজয়া সম্মেলনে রাজ‍্য বিজেপি নেতা আর কে হাণ্ডা, মিশন মোদী র রাজ‍্য পর্যবেক্ষক মহেশ হরলালকা, মোদী মিশনের রাজ‍্য সভাপতি মনোজ ত্রীবেদী, মোদী মিশনের রাজ‍্য যুব মোর্চার সভাপতি সৌরভ গোস্বামী, রাজ্য বিজেপি র বুদ্ধিজীবী সেলের নেত্রী সৈয়দ তানভীর নাসরিন, শ‍্যামা প্রসাদ মুখার্জি স্মৃতি রক্ষা কমিটির হাওড়া জেলা সভাপতি রঞ্জন পাল,ল সেলের সভাপতি অমল খাঁড়া, কলকাতা সিটি সিভিল কোর্টের আইনজীবী সমীর বারিক প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। আলোচনায় অংশ নেন কেন্দ্রেয়ী নেতৃত্ব, ও উপস্থিত কর্মী সমর্থক, নেতৃত্ব সকলে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

মিশন মোদী র রাজ‍্য সাধারণ সম্পাদক সঞ্জয় চ‍্যাট্টার্জী, হাওড়া গ্রামীণ জেলা সভাপতি গৌতম মুখার্জি,যুব সভাপতি সোমনাথ ঘোষ বিজয়া সম্মেলন পর্যায়ক্রমে পরিচালনা করেন।মিশন মোদী র উদয়নারায়ণপুর, আমতা,শ‍্যামপুর, উলুবেড়িয়া পূর্ব, উত্তর, দক্ষিণ এর সভাপতি হলেন রাজ কুমার পাল,রমেন রায়,শির্ষেন্দু খাঁড়া,অনুপ চক্রবর্তী, তাপস বক্সী, প্রেমানন্দ কর , পাঁচলা ও বাগনানের সভাপতি শিঘ্রই ঘোষণা করা হবে বলে জানা গেছে। উল্লেখ্য মোদী মিশনের কর্মী ও নেতৃত্ব কে এগারোটা যোজনা সম্পর্কে বিস্তারিত তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, পরামর্শ প্রযুক্তির ব্যবহার করে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ ও সহায়তা প্রদান করার উপর গুরুত্বারোপ করা হয়।

যোজনা গুলো হলো ন‍্যাশনাল স্কলার শিপ, মুদ্রা যোজনা,আবাস যোজনা, সুকন্যা সমৃদ্ধি যোজনা, উজ্জ্বলা যোজনা, সুরক্ষা বীমা যোজনা, জীবন জ‍্যোতি বীমা যোজনা, কৌশল বিকাশ যোজনা, কারাবন্দী সাহায্য যোজনা, অটল পেনশন যোজনা,ন‍্যাশানাল রিলিফ ফাণ্ড সম্পর্কে বর্ণনা করা হয় বইটিতে, যাহাতে এলাকার মানুষ সঠিক ভাবে এই সকল যোজনার সুযোগ সুবিধা পাওয়ার জন্য কর্মী নেতৃত্ব প্রচার ও প্রসার লাভ করেন। উপস্থিত বক্তা সকল শ‍্যামা প্রসাদ মুখার্জি, অটল বিহারী বাজপেয়ী, আত্মজীবনী থেকে বর্তমান ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী র কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য পরিসংখ্যান তুলে ধরেন ও রাজ‍্যের মা মাটি মানুষের সরকারের তোষন ,গনতন্ত্রের রক্ষক না হয়ে ভক্ষক হয়েছেন অপরদিকে নাম না করে সকল মোদী র বিজেপি বিরোধী নীতি হীন দলের জোটের কঠোর সমালোচনা করা হয় বিজয়া সম্মেলনে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট