সাইকেলে ১৮৬দিনে ৭৮৯১কিমি পথ অতিক্রম


সোমবার,১২/১১/২০১৮
291

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ সাইকেলে ১৮৬দিনে ৭৮৯১কিমি পথ অতিক্রম করে রেকর্ড করল জ্যোতিষ্ক বিশ্বাস নামে এক যুবক। সোমবার বহরমপুর পৌরসভার পক্ষ থেকে ওই যুবককের হাতে স্মারক তুলে দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়। স্মারক তুলে দেন বহরমপুর পৌরসভার চেয়ারম্যান নীলরতন আঢ্য, বহরমপুর পৌরসভার কোঅডিনেটার নাড়ুগোপাল মুখার্জী। জ্যোতিষ্ক বিশ্বাস বলেন যে তার সাইকেল আরোহনের মূল লক্ষ্য হল পরিবেশকে দূষন মুক্ত এবং পরিচ্ছন্ন রাখা। তিনি আরও বএন যে আমরা সকলে পাহাড়ে ঘুরতে যেতে ভাল বাসি।

কিন্তু সেখানে গিয়ে প্লাস্টিক, পলিমারের মতো অপচনশীল বর্জ্জ্য ফেলে আসি, ফলে পাহাড়ে দূষন ছাড়ানোর  পাশাপাশি আবর্জনা জঞ্জালে পাহাড় ভরে ওঠে। কিন্তু আমরা সকেলেই জানি কি করা উচিৎ আর কি করা উচিৎ নয়। তা সত্ত্বেও আমরা পরিবেশকে দূষিত করি এবং আবর্জনায় ভরে তুলি। পরিবেশকে দূষন মুক্ত এবং আবর্জনা মুক্ত করার লক্ষ্য নিয়েই সাইকেলে ভ্রমনে বেড়িয়েছি। এছাড়াও সাইকেল চালালে শরীর সুস্থ থাকে এবং দেহের সাবলীলতা বজায় থাকে। পাশিপাশি পরিবেশ দূষন মুক্ত হয় এবং রাস্তা যানজট মুক্ত থাকে।

উন্নত দেশ গুলিতে রাষ্ট্র নায়ক থেকে সেলিব্রিটিরা শরীর সুস্থ রাখার জন্য নিয়মিত সাইকেল চালান। করিমপুরের ছাত্র জ্যোতিস্ক বিশ্বাস ১৮৬দিনে অতিক্রম করেছেন পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ, হরিয়ানা, দিল্লী, জম্মু এবং কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, নেপাল, সিকিম, আসাম এবং অরুনাচল প্রদেশের মতো ১৩টি রাজ্য ঘুরে ৭৮৯১কিমি রাস্তা সাইকেল চালিয়ে অতিক্রম করেছেন।

 পৌরসভার চেয়ারম্যান নীলরতন আঢ্য বলেন জ্যোতিস্ক বিশ্বাসের সুরে সুর মিলিয়ে সাইকেল চালানোর উপকারিতা এবং জন জীবনে এর উপকারিতার পক্ষ্যে সাওয়াল করেন। যারা সমাজের জন্য ভাল কাজ করে তাদের সম্মান জানায় বহরমপুর পৌরসভা। তাই আমরা জ্যোতিস্ক বিশ্বাসের হাতে স্মারক তুলে তাকে সম্মান জানাচ্ছি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট