তৃণমূলের বাধা অতিক্রম করে কেশপুরে আইসিডিএস কর্মীদের পথ অবরোধ


মঙ্গলবার,১৩/১১/২০১৮
259

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: আইসিডিএস কর্মীদের পথ অবরোধে ও বিক্ষোভে বাধা দিতে এসে প্রবল প্রতিরোধের মুখে পিছু হটল শাসক দলের কর্মীরা। এদিন কেশপুর বাজারের তিন মাথা মোড়ে আইসিডিএস কর্মীরা পথ অবরোধ ও বিক্ষোভে সামিল হয়। দাবী ছিল রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীর তুঘলকি সিদ্ধান্তের প্রত্যাহার করা। গত অক্টোবর মাসে রাজ্য সরকার আইসিডিএস কর্মী দের এক হাজার টাকা বাড়িয়ে ২৮৫০ টাকা করেন। কিন্তু একমাস যেতে না যেতেই নভেম্বর মাস থেকে সেই বেতন থেকে টাকা কমিয়ে দেয় অর্থ ফেরৎ দেওয়ার নোটিশ ধরিয়ে দেয়।

তাতেও বিভেদের রেখা টেনে দেওয়া হয়। আইসিডিএস কর্মীদের ৩০০ টাকা কমিয়ে ২৫৫০ টাকা ও সহায়িকা দের ৬০০ টাকা কমিয়ে ২২৫০ টাকা করা হয়েছে। এরই প্রতিবাদে আজ এই বিক্ষোভ কর্মসূচী তে ব্লকের প্রায় ৩০০ আইসিডিএস কর্মী বিক্ষোভ ও পথ অবরোধে সামিল হয়। এদিকে এই ধরনের বিক্ষোভ যাতে না হয় সেই জন্য আজ সকাল থেকেই আইসিডিএস কর্মীদের হুমকি দেয় শাসক দলের কর্মীরা বলে অভিযোগ।

যদিও শাসক দলের কর্মীদের ঘেরাটোপ এড়িয়ে কেশপুর ব্লক দপ্তরের সামনে চলে আসে। খবর পেয়ে তৃণমূল কর্মীরা চলে আসে ব্লক দপ্তরের সামনে। তাদের ব্লক দপ্তরে ঢুকতে বাধা দেয়, পাশাপাশি প্রশাসনও ডেপুটেশন নিতে অস্বীকার করে। ফলে তারা ব্লক দপ্তর থেকে মিছিল করে তিন মাথার মোড়ে এসে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। পথ অবরোধের ফলে মেদিনীপুর ঘাটাল, টাউন গামী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে।সেই সমই শাসক দলের কর্মীরা অবরোধ কারী দের হুমকি সহ মারধোর করে বলে অভিযোগ।

এমন কি তাদের চাপ দেওয়া হয় যে কেশপুরের মাটিতে সরকার বিরোধী কোনো প্রতিবাদ করা যাবে না। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এলে তাদের ঘিরেও বিক্ষোভ দেখাতে শুরু করে আইডিএস কর্মীরা। অবশেষে পুলিশি হস্তক্ষেপে শাসক দলের কর্মী রা বাধ্য হয়ে পিছু হটে। ঘটনাস্থলে বিডিও প্রতিনিধি আসতে বাধ্য হয়। প্রশাসনের সঙ্গে কথা বলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। পরে তারা মিছিল করে ব্লক দপ্তরে গিয়ে বিডিও এর হাতে তাদের দাবী পত্র তুলে দেয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট