সাত সকালে বেলাইন হাওড়া পুরী গামী ধৌলি এক্সপ্রেস


মঙ্গলবার,১৩/১১/২০১৮
269

আক্তারুল খাঁন---

পূর্ব মেদিনীপুর: সাতসকালেই বেলাইন হাওড়া থেকে পুরী গামী ধৌলি এক্সপ্রেসের একটি কামরা। সকাল সোয়া সাতটা নাগাদ ঘটনাটি ঘটেছে পাঁশকুড়া স্টেশনের কাছে। জানা গিয়েছে, ধৌলি এক্সপ্রেসের বি-থ্রি কামরাটি লাইনচ্যুত হয়েছে। বি-থ্রি চেয়ার কার ছিল। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। রেল সূত্রে জানা গিয়েছে, লাইনচ্যুত কামরাটির যাত্রীরা সুস্থই আছেন। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে রেলের পদস্থ আধিকারিকরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন। কয়েকজন সেখানে পৌঁছেও গিয়েছেন।

একই সঙ্গে স্থানীয় বাসিন্দা ও রেলকর্মীদের উদ্যোগে লাইনচ্যুত কামরাতে থাকা যাত্রীদের উদ্ধারকাজ শুরু হয়েছে জানা গিয়েছে, হাওড়া থেকে ছেড়ে পুরী গামী ধৌলি এক্সপ্রেস ছ’নম্বর লাইন দিয়ে যাচ্ছিল। ভোগপুর পাঁশকুড়ার মাঝে নারায়ণ পাকুড়িয়া মোরাইল স্টেশনের কাছে আচমকাই বিকট শব্দের সঙ্গে তীব্র ঝাঁকুনি দিয়ে ট্রেন দাঁড়িয়ে যায়। ততক্ষণে ঝাঁকুনির অভিঘাতে অনেক যাত্রীই তাঁর আসন থেকে ছিটকে গিয়েছেন। অল্পবিস্তর আঘাত লেগেছে প্রায় সবারই। দুর্ঘটনা আঁচ পেয়ে অনেকেই তখন প্রাণ বাঁচাতে ট্রেন থেকে ঝাঁপ দিয়েছেন।

খবর পেয়ে খড়গপুর থেকে উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন রেলের পদস্থ আধিকারিকরা। উদ্ধারকার্যও শুরু হয়েছে। ধৌলি এক্সপ্রেসের গতি ছিল ঘণ্টায় ১১০ কিলোমিটার। এই গতিতেতেই যদি বগি লাইনচ্যুত হয়, এই দুর্ঘটনার পিছনে রেলের কোনও যান্ত্রিক ত্রুটি নাকি রক্ষণাবেক্ষণে অভাব তা এখনও স্পষ্ট নয়। অন্যদিকে রেললাইনে কোনও ত্রুটি থেকে দুর্ঘটনাটি ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে খবর। আপাতত ঘটনাস্থলেই দাঁড়িয়ে ধৌলি এক্সপ্রেস। রেলের ইঞ্জিনিয়ররা অকুস্থলে পৌঁছে দুর্ঘটনাগ্রস্ত বগিটিকে তোলার চেষ্টা করছেন। তবে মাঝের লাইনে ঘটনাটি ঘটায় খড়গপুর শাখার আপ ও ডাউন লাইনের রেল চলাচল স্বাভাবিক রয়েছে

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট