জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে পশ্চিম মেদিনীপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়


বুধবার,১৪/১১/২০১৮
305

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে আজ বুধবার পশ্চিম মেদিনীপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুটি পুজো উদ্বোধন করেন অভিষেক। এর মধ্যে একটি পুজো এই জেলার তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি রমাপ্রসাদ গিরির। এছাড়াও অন্য এক যুব তৃণমূল নেতা নির্মাল্যের পুজো। এদিকে অভিষেক মেদিনীপুরে যাচ্ছেন সে কারণে এই তৃণমূল শীর্ষ নেতার ছবি, কাট আউট লাগানো হয়েছে।

জগদ্ধাত্রী পুজো নিয়ে প্রতিবছরই খৃষ্টান হিন্দু মুসলিম অ্যাসোসিয়েশনের চমক থাকে চোখে পড়ার মত। চন্দননগর এর মত আলোকসজ্জায় সাজিয়ে তোলা হয়েছে মন্ডপ। সাবেকি প্রতিমায় এবছরও দর্শনার্থীর ঢল নামবে বলে পুজো কমিটির সদস্যদের। আর এই পুজোয় অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উপস্থিতি বাড়তি সংযোজন বলেই দাবি পুজো কর্তাদের। তিন ধর্মের মানুষকে সম্মিলিত করে জগদ্ধাত্রী পুজো করাটাই প্রধান উদ্দেশ্য।

আর এই পুজোর মাধ্যমেই সাম্প্রদায়িক সম্প্রীতি ফুটে ওঠে প্রতিবার। পুজোয় হেভিওয়েটদের উপস্থিতির কারণে বুধবার সকাল থেকেই মেদিনীপুর শহরের সিপাইবাজার গির্জার মোড়ে নিরাপত্তার ঘেরাটোপ ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি মেদিনীপুর শহরে আরো একটি জগদ্ধাত্রী পূজার উদ্বোধন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

স্বাভাবিকভাবেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পশ্চিম মেদিনীপুর জেলা সফর ঘিরে শাসক দলের নেতাদের মধ্যে চনমনে ভাব লক্ষ্য করা গিয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট