শিশুদিবস উদযাপন তাঁতিগাছি প্রশান্ত ঘোষ মেমোরিয়াল ফাউন্ডেশনে


বৃহস্পতিবার,১৫/১১/২০১৮
289

বিকাশচন্দ্র ঘোষ---

নদিয়া: বুধবার শিশুদিবস উদযাপন হল নদিয়া জেলার চাকদা ব্লকের তাঁতিগাছি প্রশান্ত ঘোষ মেমোরিয়াল ফাউন্ডেশনে। দুঃস্থ দরিদ্র পরিবারের প্রায় শতাধিক শিশু উপস্থিত হয়েছিল শিশু দিবসের অনুষ্ঠানে। ছিলেন সমাজের বিশিষ্টজনেরা। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য বিশিষ্ট ঔপ্যনাসিক মুসা আলি, সমাজসেবী ও বিশিষ্ট শিক্ষিকা নীহারিকা মুখোপাধ্যায়, ক্যালকাটা ইউনাইটেড কালচারাল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মহেশ গুপ্তা, বিশিষ্ট আইনজীবী তথা মানবাধিকার সংগঠক সুনীত গোপ, বিশিষ্ট সমাজসেবী বিকাশ বিশ্বাস, কবি শিখা চক্রবর্তী, সনাতন ধর্ম সম্পর্কিত বিভিন্ন গ্রন্থের প্রনেতা মন্টু হালদার, কবি শৈলেন রায়, কমল মন্ডল, বিশিষ্ট লেখক ঋদেনদিক মিত্র প্রমুখ।

কচিকাচারা আবৃত্তি করে উপস্থিত অতিথিদের মন জয় করে। সমাজসসেবী তথা গন আন্দোলনের নেত্রী নীহারিকা মুখোপাধ্যায় শিশুদিবসে উপস্থিত কচিকাচাদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেন। সমাজসসেবী বিকাশ বিশ্বাস কচিকাচাদের জন্য নিয়ে এসেছিলেন রসগোল্লা। এদিন কবি শিখা চক্রবর্তী নিজের জন্মদিন পালন করলেন এই সব শিশুদের সঙ্গে। কাটলেন কেক। মুসা আলি, সুনীত গোপ সহ বিশিষ্ট অতিথিরা শিশুদিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। বিকাশ বিশ্বাস বলেন, শিশুমনকে সঠিক ভাবে গড়ে তুলতে হবে। আর সবচেয়ে বিশি করে দায়িত্ব নিতে হবে বাবা মা কে।

তাদের যেন যন্ত্র করে না তুলি আমরা। গ্রন্থ প্রণেতা মন্টু হালদার বলেন, অর্থের অভাবে কোন শিশুর পড়াশোনার ক্ষেত্রে যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় তা সকলকে ভাবতে হবে। নীহারিকা মুখোপাধ্যায় বলেন, আবারও তিনি আসবের এইসব বাচ্চাদের মধ্যে। স্থানীয় বাসিন্দারাও ভীড় জমিয়েছিলেন অনুষ্ঠানে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন প্রশান্ত ঘোষ মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রধান তথা সাংবাদিক বিধান ঘোষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট