ভোট ব্যাঙ্ক ধরে রাখতে তৃণমূল মাও সমস্যারর চিত্র তুলে ধরছে দিলীপ ঘোষ


শুক্রবার,১৬/১১/২০১৮
274

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর : গত পঞ্চায়েত নির্বাচনে জঙ্গল মহলের মানুষ তৃণমূল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তার প্রভাব পড়বে লোকসভা ভোটেও। তাই নিজেদের ভোট ব্যাঙ্ক ধরে রাখতেই পুরোনো স্মৃতি উসকে দিয়ে মাও সমস্যার চিত্র তুলে ধরছে জঙ্গল মহলের মানুষের কাছে। মেদিনীপুরে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করতে এসে তৃণমূল কে এই ভাবেই কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি তথা খড়্গপুরের বিধায়ক দিলীপ ঘোষ। তিনি আরো বলেন জঙ্গলমহলে মাওবাদীদের কার্যকলাপ থেকে শুরু করে সাত শবরের মৃত্যু, সব ঘটনায় মুখ্যমন্ত্রীর যোগ্যতা নিদর্শন।

প্রসঙ্গত বৃহস্পতিবার সকালে মেদিনীপুর সদর ব্লকের মুড়া কাটা জঙ্গল থেকে উদ্ধার হওয়া মাওবাদী পোস্টার পোস্টারে খুনের হুমকি দেওয়া হয়েছে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী কে। এই প্রসঙ্গে তিনি বলেন, রাজ্যে ক্ষমতায় এসে জঙ্গলমহলে মাওবাদী সমস্যার মিটিয়ে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কিন্তু পঞ্চায়েত ভোটে তাদের মুখে ঝামা ঘষে দিয়েছে জঙ্গল মহল। ধস নেমেছে ভোটব্যাঙ্কে। সামনে ভোট আসছে তাই ভোট ব্যাংক ধরে রাখতে ভয় দেখাচ্ছে তৃণমূল জঙ্গলমহলে মাওবাদী সমস্যা চিত্র তুলে ধরছে।

বিজেপি রাজ্য সভাপতি অভিযোগ, আধা সামরিক বাহিনী মোতায়নে কেন্দ্রের ২০০ কোটি টাকা বরাদ্দ পেতেই তৃণমূল সরকার মাওবাদী সমস্যা তুলে ধরেছেন জঙ্গলমহলে। অন্যদিকে লালগড়ের সাত শবরের মৃত্যুতেও দিলীপ ঘোষ সরাসরি কথা ছুড়ে দিয়েছেন তৃণমূল নেত্রীর দিকে। তার দাবি আসামে পাঁচ জন মারা যেতে মুখ্যমন্ত্রী তৎপরতা দেখিয়েছিলেন, কিন্তু সাত শবরের মৃত্যুতে সরকারের কোনো খোঁজ নেই। আদিবাসীদের জীবনের মূল্য সরকারের কাছে ঠিক কতটা সেই প্রশ্ন তুলে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট