খুব শিঘ্রী নতুন সিনেমা পানিপথ এ নতুন লুকে দেখা মিলবে অর্জুন কাপুর কে


শনিবার,১৭/১১/২০১৮
831

বাংলা এক্সপ্রেস---

আমির খান, সালমান খান,রণবির সিং এর মতো এবারে মাথা মুড়িয়ে নিলেন অর্জুন কাপুর। জানা গেছে খুব শিঘ্রী আসতে চলছে
আশুতোষ গোয়ারিকর পরবর্তী সিনেমা ‘পানিপথ:দ্যা গ্রেট বিট্রেয়াল’। এই সিনেমায় দেখা য়াবে অর্জুন কাপুর কে। এই পানিপথ সিনেমার মূল কাহিনীটা অনেকেরই জানা, ভারতের রাজধানী থেকে ৯০ কিমি উত্তরে একটা বিস্তীর্ণ এলাকার নাম পানিপথ যা মারাঠা সাম্রাজ্যের অধীনে ছিল এবং তিনটা বড় যুদ্ধ এই জায়গায় সংঘটিত হয়েছিল। নৃসংশতার দিক থেকে পানিপথের তৃতীয় যুদ্ধই ছিল ভয়াবহ যার উপর ভিত্তি করেই আশুতোষ এই সিনেমাটা বানাচ্ছেন।

যুদ্ধটা সংঘটিত হয়েছিল মারাঠা সাম্রাজ্য ও আফগান শক্তির সাথে।আফগানদের নেতৃত্বে ছিলেন আফগান সাম্রাজ্যের তৎকালীন রাজা আহমাদ শাহ আবদালি।ইতিহাসে কোন যুদ্ধে একদিনের মধ্যে এত হত্যার ঘটনা বিরল।বলা বাহুল্য যে,যুদ্ধে আফগান পক্ষের বিজয় হয়। আফগানের সৈন্য সংখ্যা ছিল মারাঠাদের থেকে অনেক বেশি এবং তারা অনেক বেশি দ্রুতগামী ছিল।যদিও এই যুদ্ধে মারাঠাদের বীরত্বের প্রশংসা করে আফগান রাজা।

এরপর আফগানরা যা করে তা ছিল কাপুরষতার লক্ষণ। একদিনের মধ্যেই তারা ৪০ হাজার বন্দী মারাঠা সৈন্যকে হত্যা করে এবং পানিপথের রাস্তায় সৈন্যদের কাঁটা মাথা নিয়ে রোড মার্চ করে। যুদ্ধের এইরকম পরিণতির কারণ বা বিশ্বাসঘাতকতা জানতে হলে দেখতে হবে এই সিনেমাটা। আশা করা যায় ‘পদ্মাবত’র মতো এই সিনেমাতে ইতিহাস বিকৃত করা হবে না। সঞ্জয় দত্ত, অর্জুন কাপুর আর কৃতি শ্যানন প্রাথমিক ভাবে সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু কে কোন চরিত্রে অভিনয় করবেন তার ঘোষণা এখনো আসেনি সিনেমাটি মুক্তি পেতে চলছে ২০১৯ সালের ৬ ডিসেম্বর। আর এই পানিপথ সিনেমায় অর্জুন কাপুর কে দেখা য়াবে নতুন লুকে।তাই পানিপথ সিনেমাতে অভিনয় করার জন্য নিজের মাথা মুড়িয়ে নিলেন অর্জুন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট