শহরকে পরিচ্ছন্ন রাখতে কঠোর রাজ্য সরকার, ১১ সদস্যের কমিটি গঠন


মঙ্গলবার,২০/১১/২০১৮
379

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: শহর তথা রাজ্যকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে গুরুত্বপূর্ণ বৈঠক হল নবান্নে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে হয় বৈঠক। বৈঠকে ছিলেন রাজ্য পুরমন্ত্রী ফিরহাদ হাকিম অরূপ বিশ্বাস শুভেন্দু অধিকারী শোভন চট্টোপাধ্যায়।
এ বৈঠকে রাজ্যের মুখ্য সচিবের নেতৃত্বে ১১ সদস্যের একটি কমিটি তৈরি করে দেওয়া হয়েছে। আছেন রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনার ও অন্যান্য সরকারি আধিকারিক রা। পানের পিক বা থুতু ফেলে নোংরা করা রুখতে আর কী কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে সিদ্ধান্ত নেবে এই কমিটি।

কলকাতা এবং রাজ্য পুলিশের নির্দিষ্ট আইন রয়েছে যার মাধ্যমে জরিমানা করা যেতে পারে যারা নোংরা করছেন তাদের বিরুদ্ধে। তবে এই আইনকে আরো সংশোধন করা হবে বলে জানিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, আমাদের কাছে এটা বড় চ্যালেঞ্জ। যদিও এই বৈঠক শুরুর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, জনমত গড়ে তুলতে হবে। শুধুমাত্র, ব্রিজ ফ্লাইওভার কিংবা যেখানে সৌন্দর্যের করা হয়েছে সেই সমস্ত জায়গা তেই নয়।

পরিবেশ রক্ষা করার জন্য জলাশয় গুলির উপরেও নজরদারি রাখা হবে বলে বৈঠকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এর জন্য সংশ্লিষ্ট থানা গুলিকে দায়িত্ব নিতে হবে।

সরকারি হাসপাতালগুলোতে যাতে রোগীর আত্মীয়রা নোংরা না করতে পারে তা দেখার জন্য অরূপ বিশ্বাস কে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট