ঝাড়গ্রাম জেলাশাসকের অফিসে ‘এক্সচেঞ্জ’ বৈঠকে একগুচ্ছ কাজের অনুমোদন দিল রাজ্যের অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য সচিব রাজীব সিনহা


মঙ্গলবার,২০/১১/২০১৮
574

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: মঙ্গলবার বিকালে ঝাড়গ্রাম জেলাশাসকের অফিসে ‘এক্সচেঞ্জ’ বৈঠকে একগুচ্চ কাজের অনুমোদন দিল রাজ্যের অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য সচিব রাজীব সিনহা। এদিন জেলাশাসকের অফিসে বিবেকানন্দ সভাঙ্গণে অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য সচিব নেতৃত্বে রাজ্যের স্বাস্থ্যকর্তারা জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক সহ জেলার স্বাস্থ্যকর্তাদের নিয়ে ‘এক্সচেঞ্জ’ বৈঠক হয়। প্রায় দু’ঘন্টা ধরে চলে এই মিটিং।

জানা গিয়েছে, এদিনের বৈঠকে অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য সচিব একগুচ্ছ কাজের অনুমোদন দিয়েছেন। তপসিয়া গ্রামীণ হাসপাতালে এক্স-রে পরিষেবা ও ৩০ বেড থেকে ৬০ বেড করা হবে। বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতাল ৬০ বেড থেকে ১০০ বেড হবে। জামবনী ব্লকের চিল্কিগড় গ্রামীণ হাসপাতাল ৩০ থেকে ৬০ হবে। বিনপুর গ্রামীণ হাসপাতালে মোবিলিটি ফান্ডের টাকা বরাদ্দ হয়। পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদ থেকে বিভিন্ন হাসপাতালে তৈরি করা পানীয় জলের প্রকল্প গুলি দীর্ঘদিন ধরে খারাপ অবস্থায় পড়ে রয়েছে।

প্রতিটি হাসপাতালে জল প্রকল্পগুলি সারানো হবে। চিল্কিগড় গ্রামীণ হাসপাতালকে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে গ্রামীণ হাসপাতালে রূপান্তরিত করা হয়। গত ২০১১ সালে এই হাসপাতালটি গ্রামীণ হাসপাতাল হলেও কোন অর্ডার জারি হয় নি। এদিন তা গ্রামীন হাসপাতালে রূপান্তরিত করা হয়। মোহনপুর গ্রামীণ হাসপাতালের জন্য ঝাড়গ্রামে কোল্ড চেন পয়েন্ট করা হবে।
ওদলচুয়া স্বাস্থ্যকেন্দ্রের জন্য একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ করা হয়।

ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে আউটডোরে এসি করা হবে। তিনটি ‘মাদার ওয়েটিং হার্ট’ চালু হবে। এরফলে প্রত্যন্ত এলাকার গভর্বতী মহিলারা ‘মাদার ওয়েটিং হার্ট’-এ থাকতে পারবেন। নয়াগ্রাম ও গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি অর্থপেডিক্স-এর যন্ত্রপাতির জন্য টাকা বরাদ্দ করা হয়েছে। মিটিং শেষে অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য সচিব রাজীব সিনহা বলেন, ঝাডগ্রাম জেলায় কাজ ভালো হচ্ছে। জেলায় ল্যাপরোস্কপি চালু হয়েছে। আরও নতুন কিছু প্রস্তাব দিয়েছেন। সেগুলি অনুমোদন দেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট