নোংরা আবর্জনা অস্বচ্ছ কালিয়াগঞ্জ


শুক্রবার,২৩/১১/২০১৮
242

বাংলা এক্সপ্রেস---

উত্তর দিনাজপুর: যখন কেন্দ্র সরকার ও রাজ্য সরকার পুরো ভারত জুড়ে স্বচ্ছ ভারত অভিযানে মেতেছেন। তখনই শুধু মুখে স্বচ্ছ ভারতের ভাষণ দিলেও অস্বচ্ছ কালিয়াগঞ্জ এর এক নমুনা সামনে আসলো এদিন। শুক্রবার অস্বচ্ছতার এক নজির দেখলো কালিয়াগঞ্ শহর। মহেন্দ্রগঞ্জ বাজার যা কিনা কালিয়াগঞ্জ এর পিঠস্থান বলা যায় কারণ এই মহেন্দ্রগঞ্জ বাজারে রাত দিন এখানে আগত দর্শনার্থীরা ভিড় জমান এখানকার নাটমন্দিরের সৌন্দর্য দেখতে।

তবে এদিন মহেন্দ্রগঞ্জ বাজার এই দেখা গেল কিছু মানুষ বাড়ির আবর্জনা রাস্তার মাঝে ফেলে দিয়ে নিশ্চিন্তে স্বচ্ছ ভারতের জ্ঞানগর্ভ ভাষণ শুনতে উপস্থিত হয়ে পরেন। অথচ নিজেরাই বিশেষ করে যারা শিক্ষিত সমাজ বলে মনে করি তারাই অশিক্ষিতের মত কাজ করে যাচ্ছি প্রতিনিয়তই। শুক্রবার তার জাজ্জ্বল্যমান উদাহরণ দেখা গেল মহেন্দ্রগঞ্জ বাজারের সামনে। রাস্তার উপরে বাড়ির যতসব নোংরা আবর্জনা যে রাস্তা দিয়ে অসংখ্য মানুষের যাতায়াত করে সেই রাস্তার একেবারে উপরে কান্ড জ্ঞানহীনের মত আবর্জনার স্তূপ ফেলে দিচ্ছে। যা সভ্য সমাজের আচার আচরণের বিরুদ্ধে।

কালিয়াগঞ্জ পৌর শহরের শুধু মহেন্দ্রগঞ্জ বাজার এরই এমন অবস্থা নয় কালিয়াগঞ্জ এর তারা বাজার, ধনকোল বাজার, রশিদপুর মোড় সব জায়গার প্রায় একই অবস্থা। তাই পৌরসভার পক্ষ থেকে কঠিন পদক্ষেপ নেবার প্রয়োজন ।কারণ কালিয়াগঞ্জ এর সৌন্দর্য তখনই প্রতিষ্ঠিত হবে যখন তার চারপাশ হবে স্বচ্ছ এবং দূষণমুক্ত। তাই কালিয়াগঞ্জ কে নবরূপে সুসজ্জিত করতে হলে অবশ্যই কালিয়াগঞ্জ পৌর প্রশাসনের উচিত কালিয়াগঞ্জ এর চারপাশে যেভাবে মানুষ নোংরা আবর্জনা করে তুলছেন সেদিকে দৃষ্টি আকর্ষণ করা এবং মানুষকে সচেতন করে আইনী পদক্ষেপ নেওয়া। তবে হয়ে উঠবে স্বচ্ছ কালিয়াগঞ্জ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট