বিজেপিকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর ওরা দেবতা বিক্রি করে খায়


বুধবার,২৮/১১/২০১৮
235

কার্ত্তিক গুহ---

ঝাড়গ্রাম: জঙ্গলমহলের দিকে বাড়তি নজর দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জঙ্গলমহল লাগায়ো কয়েকটি জেলায় পঞ্চায়েত ভোটের ফল খুন আশানুরূপ হয়নি তৃণমূলের। তাই সেখানে বাড়তি নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল জেলা নেতৃত্বকে। সেইমত ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া- এই তিন জেলায় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।ঝাড়গ্রামে সভা থেকে মুখ্যমন্ত্রী নিশানা করলেন কেন্দ্রের বিজেপি সরকারকেই।নাম না করে তিনি জানিয়েছেন, ওরা দেবতা বিক্রি করে খায়। ওদের বিশ্বাস করবেন না।

ওরা মানুষের মধ্যে বিভেদ তৈরী করে দিতে চায়। ওরা বাংলার ভালো হোক চায় না। ওরা দেশকে বিক্রি করে দিতেও দ্বিধা করবে না। মানুষকে ভুল বুঝিয়ে ক্ষমতা দখল করা যায় না। শুধু তাই নয় জঙ্গলমহলের মানুষ যে কিছুটা তার সরকারের কাছ থেকে মুখ ফিরিয়েছে তা বুঝতে পেরেছেন মমতা বন্দোপাধ্যায়। তাই সভামঞ্চ থেকে জঙ্গলমহলের বাসিন্দাদের কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, যে আপানাদের বিনামূল্যে স্বাস্থ্য, খাদ্য পরিষেবা দিয়েছি। ওদের থেকে টাকা নিন কিন্তু ওদের ভোট দেবেন না। বাংলায় বিজেপির রথযাত্রা নিয়েও কটাক্ষ করেছেন মমতা বন্দোপাধ্যায়। হিন্দুত্বের আওয়াজ তুলে রামকে সামনে রেখে দেশের মানুষের কাছে পৌছাতে চাইছে বিজেপি।

সেই কথাকে স্মরণ করিয়ে মমতা বন্দোপাধ্যায় বলেন, ওদের শ্রীরাম থাকলে আমাদেরও দুর্গা আছে। তার পাশাপশি সম্প্রতি আদিবাসী শবরদের গ্রামে যে ৭ জন মানুষ মারা গিয়েছে সেই প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বন্দোপাধ্যায় জানিয়েছে, রাজ্যে কেউ না খেতে পেয়ে অনাহারে মারা গিয়েছে তা বিশ্বাস করি না। সবই ভাত খেতে পায়।তারপরেই সভামঞ্চ থেকে রেশন ডিলাদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর বার্তা যে রেশনে কোন রকম দুর্নীতি তিনি মেনে নেবেন না। সাধারণ মানুষ যাতে সরকারের কাছ থেকে তাদের জন্য বরাদ্ধ রেশন তারা পান সেই বিষয়ে নজর দিতে হবে রেশন ডিলারদেরই। কোনরকম কাঁটছাট করা যাবে না। অন্যথায় রাজ্য সরকার তাদের লাইনেন্স বাতিল করে দেবে। অনেকেই মনে করেছেন মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেই জেলাজুড়ে শুরু হয়ে যায় চরম কর্মব্যস্ততা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট