মহারাষ্ট্রের ঢেউ যেন বাংলায়, রাজ্যে কৃষকদের লংমার্চ বাম কৃষক সংগঠনের


বৃহস্পতিবার,২৯/১১/২০১৮
362

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: মহারাষ্ট্রের ঢেউ যেন বাংলায়। রাজ্যে কৃষকদের লংমার্চ বাম কৃষক সংগঠনের। বৃহস্পতিবার এই কর্মসূচি শেষ হল রানি রাসমনি রোডে বড় সমাবেশের মধ্য দিয়ে। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এই কর্মসূচিতে যোগ দিয়ে কেন্দ্র ও রাজ্যকে একযোগে আক্রমন শানালেন। বুধবার সিঙ্গুর থেকে রাজভবন অভিযানের সূচনা হয়েছিল। বৃহস্পতিবার হুগলির বালিঘাট থেকে ওই পদযাত্রা বেলুড়, লিলুয়া, ঘুশুড়ি, সালকিয়া, হাওড়া হয়ে কলকাতায় পৌঁছায়। সিঙ্গুরে টাটাদের কারখানা না হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ি করে এদিন সূর্যকান্ত মিশ্র বলেন, ৯০ ভাগ কারখানা তৈরীর পর বুলডেজার দিয়ে তা ভেঙে দেওয়া হয়েছে। এবার জনগনের বুলডেজার দিয়ে এই সরকারকেই ভেঙে গুড়িয়ে দিতে হবে।

বেকারদের কাজের দাবিতে সোচ্চার হন বাম নেতারা। সমাবেশে যোগ দেওয়া বাম কর্মীসমর্থকের উদ্দেশ্যে সিপিএমের রাজ্য সম্পাদক নির্দেশ দেন কাজের দাবিতে স্থানীয় প্রশাসনিক দফতরে কাজের দাবিতে বসে পড়ুন।

এদিন রাজভবনে রাজ্যপালের কাছে দাবিসনদ পেশ করেন বাম নেতারা। উত্তরবঙ্গেও কৃষকদের নিয়ে একই রকম ভাবে কর্মসূচি নেওয়া হবে বলে এদিনের সমাবেশ থেকে ঘোষনা করেন সারা ভারত কৃষক সভা ও ক্ষেত মজুর ইউনিয়নের নেতারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট