সিঙ্গুর থেকে রাজভবন অভিযান, রানি রাসমনি রোডে জমায়েত


বৃহস্পতিবার,২৯/১১/২০১৮
688

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: তিলোত্তমাকে ভাসাতে এগিয়ে আসছে জনজোয়ার। আজ ফের বালিঘাট থেকে শুরু হয় কৃষকদের পদযাত্রা। বালিঘাট থেকে বেলুড়, লিলুয়া, ঘুশুড়ি, সালকিয়া, হাওড়া হয়ে কলকাতায় ঢুকবে জনস্রোত। মিছিলের গন্তব্য কলকাতার রাজভবন। রাজভবনে রাজ্যপালের কাছে তাঁদের দাবিসনদ পেশ করবেন। সমাবেশ হবে রানি রাসমনি রোডে। কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদেরর বহু বাম কর্মী সমর্থক ইতিমধ্যেই জমায়েত হয়েছেন। শিল্পের দাবি নিয়ে রাজভবনের পথে বুধবার সিঙ্গুর কিষাণ মার্চ শুরু করেছেন বাংলার কৃষক, খেতমজুররা। সিঙ্গুরের রতনপুর থেকে কৃষকের এই পদযাত্রার আনুষ্ঠানিক সূচনা করেন সারা ভারত কৃষকসভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা।

সিঙ্গুরের জমিতে শিল্প চেয়ে, গোটা রাজ্যে কাজ চেয়ে বুধবার বেলা ১১টায় হান্নান মোল্লা শুরু করেছেন সিঙ্গুর কিষাণ মার্চের আনুষ্ঠানিক যাত্রা। হাজারে, হাজারে কৃষক, খেতমজুর হাঁটতে শুরু করেছেন রাজভবনের পথে। মিছিলে পা মিলিয়েছেন হান্নান মোল্লা, অমল হালদার, অমিয় পাত্র, তুষার ঘোষ, নৃপেন চৌধুরি। শুরুর মিছিলে ছিলেন সি আই টি ইউ-র পশ্চিমবঙ্গ কমিটির সভাপতি সুভাষ মুখার্জি।

৩কিমি পথ হাঁটার পর খানিক বিশ্রাম। তারপর দুপুর ৩টা থেকে আবার পথ। বড়া থেকে ডানকুনি যাওয়ার মাঝে কিষাণ মার্চে যোগ দিলেন সি পি আই (এম)-র রাজ্য সম্পাদক সূর্য মিশ্র, পার্টিনেতা শ্রীদীপ ভট্টাচার্য, দীপক দাশগুপ্ত, রবীন দেব, অনাদি সাহু।
দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে সিঙ্গুর কিষাণ মার্চ এগিয়েছে রাজভবনের পথে। রায়নার সঙ্গে পথ হেঁটেছে সন্দেশখালি। তাজমূল হকের সঙ্গী হয়েছেন সুভাষ দাস।

বুধবার রাতে হাওড়ায় রাত কাটান পদযাত্রীরা। বৃহস্পতিবার সকাল থেকে আবার হাঁটা শুরু হয়েছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট