মূখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় ক্যানেল খোড়ার কাজ শুরু


বৃহস্পতিবার,২৯/১১/২০১৮
254

বাংলা এক্সপ্রেস---

সীমান্ত বর্ত্তী এলাকার সেচের মধ্যদিয়ে কৃষি কাজের ক্ষেত্রে মান উন্নয়নের তাগিদে রাজ্যের মূখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় একশো দিনের কাজের মধ্য দিয়ে ক্যানেল খোড়ার কাজ শুরু হল। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ৩ নম্বর রাধিকাপুর গ্রাম পঞ্চায়েতের অধিন ভারত- বাংলাদেশ সীমান্ত বর্ত্তী এলাকার বর্ডার রাস্তার পাশ দিয়ে রাধিকাপুর গ্রামে বাংলাদেশ থেকে ভারতে বয়ে আসা টাঙ্গন নদীর উপরে ক্যানেল খোড়ার কাজ শুরু হল আজ থেকে।

এদিনের কাজের সূচনা করে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, উপস্থিত ছিলে রাধিকাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান বিক্রম দেবসর্মা সহ আরো অনেকে। এই কাজের জন্য বরাদ্দ্য করা হয়েছে ৬,২৩০৭৮ টাকা। এই ক্যানেলের কাজ সম্পন্য হলে রাধিকাপুর এলাকায় সেচের মধ্য দিয়ে কৃষকেরা উপকৃত হবে। বিগত দিনে সীমান্ত বর্ত্তী এলাকা হবার দরুন অনেক সমস্যা ছিল কৃষিকাজের ক্ষেতে এই ক্যানেলের কাজ সম্পন্য হলে এলাকার কৃষিকাজেএ মান উন্নয়ন হবে তার সাথে সাথে প্রায় ২০০ জন শ্রমীক কর্মসংস্থান পেয়েছে ১০০ দিনের কাজের মধ্য দিয়ে।

পঞ্চায়েত সমিতির সাভাপতি দীপা সরকার জানান,রাজ্যের মূখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় রাধিকাপুরের সীমান্ত বর্ত্তী গ্রামের মানুষদের কৃষিকাজে সেচের ব্যবস্থার মান উন্নয়নের সাথে সাথে এলাকার মানুষদের ১০০ দিনের মধ্যদিয়ে কর্মসংস্থান দেওয়ার লক্ষ্য নিয়ে পঞ্চায়েত সমিতির উদ্যোগে ক্যানেল খোড়ার কাজ শুরু হল আজ থেকে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট