সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বামেদের মহামিছিল, ভিড়ের বহর দেখে উচ্ছ্বসিত বাম নেতারা


শুক্রবার,০৭/১২/২০১৮
479

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শহরে মহামিছিল সংগঠিত করল বামফ্রন্ট ও বাম সহযোগী দলগুলি। মহাজাতি সদন থেকে শুরু হয় এই মহামিছিল। চিত্তরঞ্জন এভিনিউ, মহত্মা গান্ধী রোড, শিয়ালদহ, মৌলালি, মল্লিকবাজার, পার্কসার্কাস ছুঁয়ে সুরাবর্দি অ্যাভিনিউয়ে শেষ হয় মিছিল। এদিনের এই মহামিছিলে কলকাতা ছাড়াও দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলা থেকে সিপিএম সহ বিভিন্ন বাম ও বাম সহযোগী দলের কর্মী সমর্থকরা যোগ দেন। এদিনের ভিড় দেখে যথেষ্টই খুশি বাম নেতারা। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এদিন বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

রাজ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়াতেই বিজেপি রথযাত্রার মত কর্মসূচি নিয়েছে বলে এদিন মন্তব্য করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বিমান বসুর কটাক্ষ, গাড়ির মধ্যে শীততাপ নিয়ন্ত্রিত, তার মধ্যে যাবেন নেতা-নেত্রীরা- রথে এমন হয়! তাঁর কথায় আসলে বিজেপি রথযাত্রা নয়, দাঙ্গা যাত্রার ককর্মসূচি নিয়েছে।

বাবরি মসজিদ ধ্বংসের দিনকে স্মরন করে প্রতি বছরই বামেদের পক্ষ থেকে শহরে মিছিল সংগঠিত হয়। ২০১৯ এর লোকসভা ভোটের আগে এবারের এই কর্মসূচি বামেদের কাছে ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ। আর ভীড়ের বহর দেখে উচ্ছ্বসিত বাম নেতারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট