কংগ্রেসের সঙ্গে সখ্যতা রাখায় সিপিএম নেতৃত্বাধীন কর্মসূচিতে ‘না’ এসইউসিআইয়ের


শনিবার,০৮/১২/২০১৮
419

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: কংগ্রেসকে সেকুলার বানানোর চেষ্টা করছে সিপিএম। আর তাই তাদের নেতৃত্বাধীন কোন কর্মসূচিতে না থাকার সিদ্ধান্তে অটল এসইউসিআই। গত ৬ ডিসেম্বর শহরে মহামিছিল সংগঠিত করেছিল বামফ্রন্ট সহ তাদের সহযোগী দলগুলি। এসইউসিআইকে ওই দিনের কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কিন্তু কংগ্রেসের সঙ্গে সিপিএমের সখ্যতার কারনে স্পষ্ট ‘না’ জানিয়ে দিয়েছিল প্রয়াত শিবদাস ঘোষের প্রতিষ্ঠিত পার্টি এসইউসিআই। পরিবর্তে সাম্প্রদায়িকতা বিরোধী সপ্তাহ পালনের নিজস্ব কর্মসূচি নেয় তারা। এরই অঙ্গ হিসাবে ১২ ডিসেম্বর শহরে ধিক্কার মিছিল করতে চলেছে বামপন্থী এই রাজনৈতিক দল।

এসইউসিআইয়ের কেন্দ্রীয় কমিটির সদস্য অমিতাভ চট্টোপাধ্যায় জানান, পাশ-ফেল চালু করার দাবিতে আগামী ২১ ডিসেম্বর দিল্লীতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে DSO-র ডেপুটেশন৷ ঐ দিনই অল ইণ্ডিয়া সেভ এডুকেশন কমিটির পক্ষ থেকেও কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রীর নিকট ডেপুটেশন দেওয়া হবে৷ এরাজ্যে শিক্ষামন্ত্রীর পাশ-ফেল চালুর প্রতিশ্রুতি পালন করার দাবিতে ২১ ডিসেম্বর SUCI(C)-র পক্ষ থেকে সারা বাংলা দাবি দিবস পালন করা হবে এবং শিক্ষামন্ত্রীর নিকট দাবিপত্র পেশ করা হবে৷ ঐদিন সর্বত্র দাবি সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন সহ পার্টির উদ্যোগে পথসভা হবে।

শুধু সাম্প্রদায়িকতা বিরোধী সপ্তাহ পালনই নয়, পাশফেল প্রথা চালু, মদ বিরোধিতা সহ একাধিক ইস্যুতে ধারাবাহিক আন্দোলনের রূপরেখাও তৈরি করেছে এসইউসিআই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট